ঢলের পানিতে সুনামগঞ্জ-তাহিরপুরে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

জাহাঙ্গীর আলম ভুঁইয়া, সুনামগঞ্জ
 | প্রকাশিত : ১৩ জুলাই ২০২৩, ০৮:২৩

তিন দিনের টানা বৃষ্টি ও নেমে আসা পাহাড়ি ঢলের পানি বৃদ্ধি পাওয়া সুনামগঞ্জের সঙ্গে তাহিরপুর উপজেলার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। এছাড়া জেলার দোয়ারা বাজার উপজেলায় পাহাড়ি ঢলের পানি বৃদ্ধি পেয়েছে। এতে তাহিরপুর ও দোয়ারা বাজার উপজেলার নদ নদীর ও নিম্নাঞ্চলে পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে।

জানা যায়, জেলার তাহিরপুর উপজেলার ৭টি ইউনিয়নের বিভিন্ন নদ-নদীর পানি বাড়ায় নিম্নাঞ্চলের মানুষ পানিবন্দি আছে। গ্রামীণ সড়কগুলো তলিয়ে গেছে। তাই বাধ্য হয়ে নৌকা দিয়ে জেলা ও উপজেলায় জরুরি কাজে, চিকিৎসার জন্য হাসপাতালে ও নিত্য প্রয়োজনীয় পণ্য কিনতে হাট বাজারে যাচ্ছেন বাসিন্দারা।

এদিকে পানিতে ডুবে আছে তাহিরপুর-বাদাঘাট সড়ক ও তাহিরপুর-সুনামগঞ্জ সড়কের কৈয়ারকান্দা (১শ মিটার ) সড়ক। তাহিরপুর সুনামগঞ্জ সড়কের দুর্ঘাপুর ১শ মিটার ( কৈয়ারকান্দা) ও আনোয়ারপুর সড়ক পানিতে তলিয়ে যাওয়ায় এই দুটি সড়কে সরাসরি যান চলাচল বন্ধ রয়েছে। এছাড়াও যাদুকাটা, বোলাই ও পাঠলাই নদীর পানি বেড়েছে। পানিতে ডুবেছে নিম্নাঞ্চলের সড়কসহ শিক্ষা প্রতিষ্ঠান।

অপরদিকে পাহাড়ি ঢলের পানি বৃদ্ধি পাওয়া আমবাড়ি, আনন্দনগর লতিফপুর নিশ্চিতপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে পানি প্রবেশ করেছে। এছাড়াও বিন্নারবন, শান্তিপুর, পুরানঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ নিম্নাঞ্চলের ১০-১৫ বিদ্যালয়ে পানি কাছাকাছি থাকায় বিদ্যালয়ে ছাত্র ছাত্রীদের উপস্থিত এক বারেই কম।

তাহিরপুর উপজেলার দক্ষিণ শ্রীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী আহমদ মোরাদ ঢাকা টাইমসকে বলেন, গত তিন দিনে টানা বৃষ্টি ও নেমে আসা পাহাড়ি ঢলের পানি আরও বৃদ্ধি পাওয়া বাড়ি ঘরের কাছাকাছি চলে এসেছে। আর আমার ইউনিয়ন হাওর বেষ্টিত। প্রতিটি গ্রামের চার পাশেই এখন পানি থৈ থৈ করছে।

তাহিরপুর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার সৈয়দ আবুল খায়ের ঢাকা টাইমসকে জানান, উপজেলার কয়েকটি বিদ্যালয়ে পানি প্রবেশ করেছে। কিছু কিছু স্কুলে পানি কাছাকাছি থাকায় শিক্ষার্থীদের আগমন কম তবে পাঠদান স্বাভাবিক আছে।

আরও পড়ুন: ছোট বোনকে বাঁচাতে একে একে প্রাণ দিল বড় ৩ বোন

তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সুপ্রভাত চাকমা ঢাকা টাইমসকে জানান, গত দু দিন বৃষ্টি ও পাহাড়ি ঢলে পানি কিছুটা বৃদ্ধি পেয়েছে। তবে বন্যার আশঙ্কা নেই। তাহিরপুর সুনামগঞ্জ সড়কে সরাসরি যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

(ঢাকাটাইমস/১৩জুলাই/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :