ভারতের বিপক্ষে লড়ছে ওয়েস্ট ইন্ডিজ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৩ জুলাই ২০২৩, ১৫:১৭

সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের প্রথম ইনিংসে ভারতের ৪৩৮ রানের জবাবে লড়ছে ওয়েস্ট ইন্ডিজ। তৃতীয় দিন শেষে ১০৮ ওভারে ৫ উইকেটে ২২৯ রান করেছে ক্যারিবীয়রা। ৫ উইকেট হাতে নিয়ে ২০৯ রানে পিছিয়ে রয়েছে তারা। স্বাগতিকদের ওভারপ্রতি রান রেট ২ দশমিক ১২।

দ্বিতীয় দিন শেষে ১ উইকেটে ৮৬ রান করেছিলো ওয়েস্ট ইন্ডিজ। ৯ উইকেট হাতে নিয়ে ৩৫২ রানে পিছিয়ে ছিলো ক্যারিবীয়রা। অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট ৩৭ রানে ও ক্রিক ম্যাকেঞ্জি ১৪ রানে অপরাজিত ছিলেন।

তৃতীয় দিনের ১১তম ওভারে ম্যাকেঞ্জিকে ৩২ রানে বিদায় করে অভিষেক টেস্টে প্রথম উইকেটের দেখা পান পেসার মুকেশ কুমার। ব্র্যাথওয়েটের সঙ্গে দ্বিতীয় উইকেটে ৪৬ রান যোগ করেন ম্যাকেঞ্জি।

ম্যাকেঞ্জির বিদায়ের পর উইকেটে আসা জার্মেই ব্ল্যাকউডের সঙ্গে জুটির শুরুতেই ১৭০ বলে টেস্ট ক্যারিয়ারের ২৯তম হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন ব্র্যাথওয়েট। অর্ধশতকের পর ইনিংস বড় করার চেষ্টা করেন ক্যারিবীয় দলপতি। তার পথে বাঁধা হয়ে দাঁড়ান ভারতের স্পিনার রবীচন্দ্রন অশ্বিন। বোল্ড আউটে ব্র্যাথওয়েটকে ৭৫ রানে থামান অশ্বিন। ২৩৫ বলের লড়াকু ইনিংসে ৫টি চার ও ১টি ছক্কা মারেন ব্র্যার্থওয়েট।

দলীয় ১৫৭ রানে অধিনায়কের লড়াকু ইনিংস শেষ হবার পর দিনের শেষ সেশনে আরও ২ উইকেট তুলে নেয় ভারত। চার নম্বরে নামা জার্মেই ব্ল্যাকউডকে ২০ রানের বেশি করতে দেননি জাদেজা। স্লিপে আজিঙ্কা রাহানেকে ক্যাচ দেন ৯২ বল খেলে ২টি চার মারা ব্ল্যাকউড।

ওয়েস্ট ইন্ডিজের উইকেটরক্ষক জশুয়া ডা সিলভাকে ১০ রানে বোল্ড করে ভারতকে দিনের শেষ সাফল্য এনে দেন পেসার মোহাম্মদ সিরাজ। এরপর ষষ্ঠ উইকেটে অবিচ্ছিন্ন ২১ রান তুলে দিন শেষ করেন অ্যালিক আথানাজে ও জেসন হোল্ডার। বৃষ্টি ও আলো স্বল্পতার কারণে আগেভাগেই শেষ হয় দিনের খেলা।

আথানাজে ৩৭ ও হোল্ডার ১১ রানে অপরাজিত আছেন। ভারতের জাদেজা ২টি, সিরাজ-মুকেশ ও অশ্বিন ১টি করে উইকেট নেন।

(ঢাকাটাইমস/২৩জুলাই/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :