কেন্দুয়ায় স্কুলে মিল্ক ফিডিং কর্মসূচি উদ্বোধন

কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ আগস্ট ২০২৩, ০৯:৪৯

নেত্রকোনার কেন্দুয়ায় প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের (এলডিডিপি) আওতায় কেন্দুয়া উপজেলা সান্দিকোনা ক্লাস্টার মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্কুল মিল্ক ফিডিং কর্মসূচি উদ্বোধন করা হয়েছে।

শনিবার উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের উদ্যোগে উপজেলা সান্দিকোনা ক্লাস্টার মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে স্কুল মিল্ক ফিডিং কর্মসূচি উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাবেরী জালালের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, কেন্দুয়া আটপাড়া আসনের সংসদ সদস্য অসীম কুমার উকিল।

সান্দিকোনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. মাজাহারুল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কেন্দুয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আব্দুল কাদির ভূঁইয়া, উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা. ভাস্কর চন্দ্র তালুকদার, সান্দিকোনা ইউনিয়নের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. আজিজুল ইসলাম, সান্দিকোনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলতাবুন্নেছা।

কেন্দুয়া উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা. ভাস্কর চন্দ্র তালুকদার জানান, প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প, প্রাণিসম্পদ অধিদপ্তর, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অর্থায়নে বিদ্যালয়ে প্রতিদিন ২০০মিলি লিটার করে প্রতি শিশুর জন্য প্যাকেটজাত দুধ বরাদ্দ থাকবে।

তিনি জানান, সারাদেশে ৩০০টি বিদ্যালয়ে এ কার্যক্রম চলমান। এর মধ্যে কেন্দুয়া উপজেলা সান্দিকোনা ক্লাস্টার মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একটি। এ বিদ্যালয়ের উপস্থিত শিক্ষার্থীর জন্য প্রতিদিন ২০০ মিলি প্যাকেটজাত দুধ বরাদ্দ দেওয়া হয়েছে।

এ সময় কেন্দুয়া উপজেলা আওয়ামী যুগ্ম সাধারণ সম্পাদক মো. কামরুল হাসান ভূঁইয়া, মো. তাজুল ইসলাম, উপজেলা সহকারি শিক্ষা অফিসার মোহাম্মদ আমিনুল ইসলাম খান, ইউপি চেয়ারম্যান মো. আব্দুস ছালাম বাঙ্গালী, মাহাবুব আলম বাবুল, মো. লুৎফর রহমান আকন্দ, কেন্দুয়া রিপোর্টার্স ক্লাবের সভাপতি আসাদুল করিম মামুন, উপজেলা প্রেস ক্লাবের সভাপতি সাংবাদিক সমরেন্দ্র বিশ্বশর্মা, স্থানীয় এলাকাবাসীসহ স্কুলের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/০৬ আগস্ট/ ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :