শিল্পী ফিরোজ মাহমুদ ম্যাসাচুসেটস মিউজিয়াম অব কনটেম্পোরারি আর্টের আর্টিস্ট রেসিডেন্সি ফেলোশিপ প্রোগ্রামের জুরি হলেন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ আগস্ট ২০২৩, ২১:১২ | প্রকাশিত : ০৬ আগস্ট ২০২৩, ১৭:১২

অ্যাসেটস ফর আর্টিস্টস অব ম্যাসাচুসেটস মিউজিয়াম অব কনটেম্পোরারি আর্টের (ম্যাস মোকা) আর্টিস্ট রেসিডেন্সি ফেলোশিপ প্রোগ্রামের জুরি হিসেবে আমন্ত্রণ জানানো হয়েছে বাংলাদেশি শিল্পী ফিরোজ মাহমুদকে।

মিউজিয়াম অব কনটেম্পোরারি আর্টের আর্টিস্ট রেসিডেন্সি প্রোগ্রাম, যা যাদুঘরের মধ্যে অবস্থিত এবং সুন্দর বার্কশায়ার পর্বতমালা দ্বারা বেষ্টিত।

অ্যাসেটস ফর আর্টিস্ট ডিপার্টমেন্ট দ্বারা পরিচালিত রেসিডেন্সিটি সারাবছর চলে এবং এক সময়ে ১০ জন জাতীয় ও আন্তর্জাতিক শিল্পীকে তারা একসঙ্গে নির্বাচন করে।

শিল্পী ফিরোজ মাহমুদ নিউইয়র্ক সিটির ম্যানহাটনের স্টুডিওতে শিল্পকর্ম তৈরি করে চলেছেন এবং নিয়মিত প্রদর্শনীও করছেন।

নিউইয়র্কের ডাউনটাউন ম্যানহাটন আর্ট গ্যালারিতে এ বছরের ৩০ সেপ্টেম্বর থেকে ১ নভেম্বর পর্যন্ত ফিরোজ মাহমুদের একটি একক প্রদর্শনী রয়েছে। তিনি ২০২২-২৩ সালে লোয়ার ম্যানহাটন কালচারাল কাউন্সিলের পুরস্কৃত ওয়ার্কস্পেস শিল্পী।

এছাড়া ব্যাংকক আর্ট বিয়েনাল, কঙ্গো বিয়েনাল, অস্ট্রেল বিয়েনাল, লাহোর দ্বিবার্ষিক, সেটৌচি ট্রিয়েনাল (বিডিপি), আইচি ট্রাইনিয়াল, শারজাহ বিয়েনাল, কায়রো বিয়েনাল, ইচিগো-সুমারি ট্রাইনিয়াল, ইমিগ্রান্ট আর্টিস্ট দ্বিবার্ষিক এনওয়াইসি, বিয়েনগাং আর্টিস্ট অ্যাসসহ আন্তর্জাতিকভাবে প্রদর্শনী করেছেন তিনি।

ফিরোজ মাহমুদ ২০১৯ সালে অনুষ্ঠিত ‘কঙ্গো বায়েনিয়াল’-এর প্রথম আসরে তার শিল্পকর্ম প্রদর্শন করেন। এছাড়া তিনি সংস্থাটির বিশেষ উপদেষ্টাও হন।

(ঢাকাটাইমস/০৬আগস্ট/এসএস)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :