বগুড়ায় আ. লীগ ও বিএন‌পিপন্থী আইনজীবী‌দের পাল্টাপা‌ল্টি বি‌ক্ষোভ

বগুড়া প্রতি‌নি‌ধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ আগস্ট ২০২৩, ২২:২৩

বগুড়ার আদালত পাড়ায় পাল্টাপাল্টি বিক্ষোভ করেছে আওয়ামী লীগ ও বিএনপিপন্থী আইনজীবীরা।

রবিবার দুপুর সোয়া ২টা থেকে ঘণ্টাব্যাপী আইনজীবীদের এই দুই পক্ষ মুখোমুখি অবস্থান নিয়ে পরষ্পর বিরোধী নানারকম শ্লোগান দেন। এ সময় অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে আদালত প্রাঙ্গণে বাড়তি পুলিশ মোতায়ন করা হয়।

এর আগে দুপু‌রে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দা রহমানের করাদণ্ডের প্রতিবাদে জেলা জজ আদালত প্রাঙ্গণ থেকে মিছিল বের হয়। বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম মিছিলটি নিয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে চিফ জুডিশিয়াল আদালত ভবনের সামনে এসে অবস্থান নিয়ে বিক্ষোভ সমাবেশ করে।

একই সময় জেলা জজ আদালতের সামনে বিএনপির কর্মসূচির প্রতিবাদে আওয়ামী লীগপন্থী আইনজীবীরাও পাল্টা বিক্ষোভ শুরু করেন। এই সময় বিএনপি বিরোধী নানা শ্লোগান দিয়ে বিক্ষোভ করে আইনজীবীরা। পাশাপাশি বিএনপিপন্থী আইনজীবীদের কর্মকান্ডের প্রতিবাদ জানান আওয়ামী লীগপন্থী আইনজীবীরা। বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের সাবেক সভাপতি অ্যাডভোকেট আব্দুল মতিন ও সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নরেশ মুখ্যার্জীর নেতৃত্বে সংগঠনটির অর্ধশত নেতাকর্মী এই বিক্ষোভে অংশ নেন।

অপরদিকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দা রহমানের করাদণ্ডের বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম বগুড়ার সভাপতি অ্যাডভোকেট আলী আজগর বিক্ষোভ সমাবেশের নেতৃত্ব দেন।

এই সময় সংগঠনটির সাধারণ অ্যাডভোকেট সম্পাদক মোজাম্মেল হক, জেলা বিএনপির সাবেক আহবায়ক ও অ্যাডভোকেট সাইফুল ইসলামসহ অর্ধশত নেতাকর্মীরা অংশ নেন।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবাইদা রহমানে শেখ হাসিনা সাজানো রায় দিয়েছে। এই রায় দেশের মানুষ প্রত্যাখান করেছে।

আওয়ামী ফ্যাসিবাদী সরকার মানুষের ভোটাধিকার কেড়ে নেওয়ার পর আদালতকে খেয়াল খুশিমতো ব্যবহার করছে। এইভাবে চলতে থাকলে দেশের অন্যান‌্য প্রতিষ্ঠানের সাথে আদালতও আন্তজার্তিক নিষেধাজ্ঞার মধ্যে পড়ে যাবে।

(ঢাকাটাইমস/০৬আগস্ট/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :