স্বরাষ্ট্রমন্ত্রীকে দেয়া যুবলীগের স্মারকলিপিতে জিয়ার মরণোত্তর ফাঁসিসহ ৪ দাবি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১০ আগস্ট ২০২৩, ১৬:১০

জিয়াউর রহমানের মরণোত্তর ফাঁসি, দণ্ডপ্রাপ্ত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দা রহমানকে দেশে ফিরিয়ে এনে রায় কার্যকরসহ চার দফা দাবিতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের কাছে স্মারকলিপি দিয়েছে যুবলীগ।

বৃহস্পতিবার সচিবালয়ে যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে স্মারকলিপি হস্তান্তর করেন।

যুবলীগের দাবিগুলোর মধ্যে রয়েছে— ১৫ আগস্ট হত্যাকাণ্ডের পরবর্তী সময়ে ক্ষমতায় এসে সামরিক আদালতের মাধ্যমে অসংখ্য মুক্তিযোদ্ধাকে ফাঁসি দেওয়ার অভিযোগে জিয়াউর রহমানের মরণোত্তর ফাঁসি, বঙ্গবন্ধুর খুনিদের মধ্যে যারা পলাতক তাদের দেশে ফিরিয়ে এনে বিচারের রায় কার্যকর, দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবায়দা রহমানকে দেশে ফিরিয়ে এনে সাজা কার্যকর এবং বিএনপির নিবন্ধন বাতিল ও রাজনীতি নিষিদ্ধ করা।

যুবলীগের স্মারকলিপি গ্রহণের পর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সাংবাদিকদের বলেন, যুবলীগের স্মারকলিপি পেয়েছি। আইন অনুযায়ী স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে যা করার দরকার, সেটা আমরা করব।

তিনি বলেন, যুবলীগের সবগুলো দাবি যৌক্তিক। দাবিগুলো পরীক্ষা-নিরীক্ষা করে ব্যবস্থা নেব।

(ঢাকাটাইমস/১০আগস্ট/জেএ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :