নিজের ইচ্ছাতেই স্টোকস ওয়ানডেতে ফিরেছে: বাটলার

ক্রীড়া ডেস্ক
ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৯ আগস্ট ২০২৩, ১৮:৩৩

নিজের ইচ্ছাতেই বেন স্টোকস ওয়ানডে ক্রিকেটে ফিরেছেন উল্লেখ করে ইংল্যান্ড অধিনায়ক জশ বলেন, তাকে ফেরাতে ইংল্যান্ড ম্যানেজমেন্ট চেষ্টা করেছে। কিন্তু জোর করা হয়নি। নিজের ইচ্ছাতেই ওয়ানডে দলে ফিরেছেন স্টোকস। উল্লেখ্য, বিশ্বকাপকে সামনে রেখে অবসর ভেঙ্গে আবারও ইংল্যান্ড ওয়ানডে দলে ফিরেছেন অলরাউন্ডার বেন স্টোকস।

তিন ফরম্যাটে খেলার চাপ ও হাঁটুর ইনজুরির কারণে গেল বছরের জুলাইয়ে ওয়ানডে থেকে অবসর নেন ইংল্যান্ড টেস্ট দলের অধিনায়ক স্টোকস। হাঁটুর ইনজুরির কারনে সদ্য শেষ হওয়া অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাশেজ সিরিজের শেষ তিন টেস্টে বোলিংই করতে পারেননি স্টোকস।

অ্যাশেজ শেষে স্টোকসকে দলে ফেরানো ইচ্ছা প্রকাশ করেন ইংল্যান্ডের সীমিত ওভারের কোচ ম্যাথু মট। ইংল্যান্ডের সংবাদ মাধ্যম ডেইলি মেইলকে মট বলেছিলেন, স্টোকসের সাথে আলোচনা করবেন অধিনায়ক বাটলার। স্টোকস বোলিং না করলেও, বিশেষজ্ঞ ব্যাটার হিসেবেও খেলতে পারবে ।

এর কিছুদিনের মধ্যে অবসর ভেঙ্গে ওয়ানডে দলে ফিরেন স্টোকস। আগামী মাসে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে চার ম্যাচের ওয়ানডে সিরিজ ও বিশ্বকাপের জন্য প্রাথমিক দলে রাখা হয়েছে ৩২ বছর বয়সী স্টোকসকে।

ইংল্যান্ডের সাবেক খেলোড়দের অনেকেরই ধারণা স্টোকসকে ফেরানোর পেছনে অবদান আছে বাটলার-মটের। কিন্তু স্টোকসের ফেরার ঘটনায় উল্টো কথা শোনালেন বাটলার। তিনি বলেন, ‘সত্যি বলতে এটা বেনের (স্টোকস) সিদ্ধান্ত ছিল। আপনারা সবাই বেশ ভালোভাবেই বেনকে চেনেন। আমার মনে হয় না ইচ্ছে না থাকলে তার সাথে কথা বলে কেউ তাকে রাজি করাতে পারবে।’

বাটলার আরও বলেন, ‘এটা নিয়ে আমাদের মধ্যে কিছুদিন আগে কথা হয়েছিল। সে ফিরতে চায় কি না সেটি তার ওপর ছেড়ে দেয়া হয়েছিল। সে ফেরারয় আমরা খুশি এবং যেকোন সময় তাকে স্বাগত জানানোটা দারুণ ব্যাপার।’

(ঢাকাটাইমস/১৯আগস্ট/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :