আলফাডাঙ্গা থানায় ‘অভিযোগ বাক্স’ স্থাপন

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ আগস্ট ২০২৩, ১৮:৩১

ফরিদপুরের আলফাডাঙ্গা থানা ভবনের মূল প্রবেশদ্বারে অভিযোগ বাক্স স্থাপন করা হয়েছে। সেবা নিতে আসা মানুষ সঠিক সেবা পেলেন কিনা, সেবা দেয়া কর্মকর্তার সেবা প্রদানের বিষয়ে সেবা গ্রহীতার কোনো অভিযোগ আছে কিনা; তা জানতে এই বাক্স স্থাপন করা হয়েছে।

ব্যতিক্রমধর্মী এই উদ্যোগের জন্য সাধুবাদ জানিয়েছেন সচেতন মহল। সকল থানায় এমন অভিযোগ বাক্স স্থাপন করা হলে সেবা গ্রহীতারা উপকৃত হবেন বলে ধারণা তাদের।

আলফাডাঙ্গা সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ মনিরুল হক সিকদার জানান, ‘নিঃসন্দেহে এটি থানা পুলিশের একটি ব্যতিক্রমধর্মী উদ্যোগ। এর মাধ্যমে থানা পুলিশের সেবার মান ও সেবা গ্রহীতাদের থানা পুলিশের প্রতি আস্থা আরও বৃদ্ধি পাবে। এমন উদ্যোগের জন্য তিনি আলফাডাঙ্গা থানা পুলিশকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

আলফাডাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আবু তাহের বলেন, পুলিশের সেবার বিষয়ে সেবাগ্রহণকারীর নিকট স্বচ্ছতা ও জবাবদিহি তৈরির লক্ষ্যে এই অভিযোগ বাক্স স্থাপন করা হয়েছে। অনেক সময় সাধারণ জনগণ সরাসরি অভিযোগ দিতে সাহস পায় না। তাই এই অভিযোগ বাক্স স্থাপন করা হয়েছে।

তিনি বলেন, এখানে থানার যে কোনো কর্মকর্তার সেবার বিষয়ে যদি কোনো অভিযোগ থাকে তা লিখিতভাবে অভিযোগ আকারে দাখিল করতে পারবেন এই বাক্সে। অভিযোগকারীর নাম ঠিকানা গোপন রেখেই তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানান তিনি।

(ঢাকাটাইমস/২০আগস্ট/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :