১৫ আগস্ট ও ২১ আগস্ট একই সূত্রে গাঁথা: এমপি টগর

দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ আগস্ট ২০২৩, ২২:৪৮

১৯৭৫ সালের ১৫ আগস্ট এবং ২০০৪ সালের ২১ আগস্ট একই সূত্রে গাঁথা বলে মন্তব্য করেছেন চুয়াডাঙ্গা-২ আসনের সংসদ সদস্য হাজি আলী আজগর টগর। তিনি বলেন, ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মাস্টারমাইন্ড জিয়াউর রহমান। তারই ছেলে তারেক রহমানের পরিকল্পনায় ২১ আগস্টের গ্রেনেড হামলা চালানো হয়েছে।

চুয়াডাঙ্গার দর্শনায় ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। দর্শনা থানার আয়োজনে অনুষ্ঠিত এ সভার সভাপতিত্ব করেন জেলা পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন।

প্রধান অতিথির বক্তব্যে আলী আজগর টগর বলেন, বিএনপি জোট সরকার রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে গ্রেনেড হামলার মাধ্যমে আওয়ামী লীগকে নিঃশেষ করে দিতে চেয়েছিল। শুধু তাই নয়, গ্রেনেড হামলার সকল আলামত তারা মুছে দিতে চেয়েছিল কিন্তু পারেনি। সামনে নির্বাচন তাই আমাদের সিদ্ধান্ত নিতে হবে-আমরা কি সেই ৭৫, সেই ২১ আগস্টের কুশীলবদের আবারও ক্ষমতায় দেখতে চাই? নাকি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাওয়া স্মার্ট বাংলাদেশকে দেখতে চাই?

এমপি টগর বলেন, তারা দেশকে ধ্বংস করে আর শেখ হাসিনা সৃষ্টি করে। যাদের থাকার ঘর ছিল না তাদের ঘর নির্মাণ করে দিয়েছেন। বিধবা ভাতা, মাতৃকালীন ভাতা, সর্বজনীন পেনশন ব্যবস্থা চালু করেছেন রাষ্ট্রনায়ক শেখ হাসিনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বদৌলতে গ্রামেগঞ্জে ক্লিনিকের মাধ্যমে তারা চিকিৎসা নিচ্ছেন। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে তাই আবার নৌকায় ভোট দিয়ে স্মার্ট বাংলাদেশ গড়তে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।

স্মার্ট বাংলাদেশের জন্য স্মার্ট নেতৃত্ব গড়ে তুলতে হবে উল্লেখ করে তিনি আরও বলেন, আগামীতে স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে স্মার্ট নেতৃত্ব, স্মার্ট প্রশিক্ষণ, স্মার্ট শিক্ষাসহ সবকিছুতে স্মার্ট কার্যক্রমের মাধ্যমে আমাদের সকলকে এগিয়ে যেতে হবে। তাহলেই দেশ স্মার্ট বাংলাদেশ পরিণত হবে। আবার জামায়াত-বিএনপি দেশ নিয়ে ষড়যন্ত্র করছে। তাই অপশক্তিকে কোন রকম মাথা চড়া দিতে না পারে সে দিকে সতর্ক থাকতে হবে।

(ঢাকাটাইমস/২৬আগস্ট/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :