নির্বাচন কমিশন সবসময়ই স্বাধীন ছিল, এখনও আছে: পরিকল্পনামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ
 | প্রকাশিত : ০৯ সেপ্টেম্বর ২০২৩, ১২:৩৯

নির্বাচন কমিশন সবসময়ই স্বাধীন ছিল এবং এখনও আছে উল্লেখ করে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, নির্বাচনে কোন দল আসবে আর কোন দল আসবে না এটি তাদের একান্তই নিজস্ব ব্যাপাার, সেটি দেখার বিষয় নির্বাচন কমিশনের, আমাদের না।

শনিবার বেলা ১১টায় সুনামগঞ্জের শান্তিগঞ্জে নবনির্মিত আব্দুল মজিদ কলেজে ভবন উদ্বোধনকালে পরিকল্পনামন্ত্রী এসব কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী আরও বলেন, জামায়াতের নিবন্ধন আছে কি নেই এটি নির্বাচন কমিশন দেখবে। বিএনপি, জামায়াত, আরও যেসব দল আছে,এদের মধ্যে কে নির্বাচনে আসবে কে আসবে না, যার‍ যার বিষয়। কার নিবন্ধন নাই তা নির্বাচন কমিশন দেখবে। নির্বাচন কমিশন সবসময়ই স্বাধীন সংস্থা।

এসময় তিনি আরও বলেন, ঋণখেলাদ্র একটা অপরাধ, এটা কারো ব্যক্তিগত বিষয় নয়, যার ঋন খেলাফি করেছে ব্যাংক, ওরা মামলা করবে, দেশে আইন আছে সেই অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। দেশে আলাদা আইন তৈরি করা যাবে না। অনিয়ম হবে নির্বচনে যে কেউ বললেই হবেনা, গ্রামের সাধারণ মানুষ যারা ভোট দিবে, যারা দেশের মালিক সাধারণ মানুষ তারা যদি বলে খারাপ নির্বাচন তাহলেই খারাপ নির্বাচন। যদি কোনো পন্ডিত, জ্ঞানী ব্যক্তি এখানে ওখানে বক্তৃতা দিলেই হবে না। নির্বাচন একমাত্র নির্বাচন কমিশনের বিষয় এ সংস্থা স্বাধীন। দেশে আইন আছে এটা সবার মানতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার উজ জামান, উপজেলা ভুমি সহকারী কমিশনার সকিনা আক্তার, শান্তিগঞ্জ উপজেলা পরিষদের ভাইস প্রভাষক নুর হোসেন, শান্তিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি শীতাংশু শেকড় ধর সীতু, সাধারণ সম্পাদক মো: হাসনাত হোসেন এবং উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রানী তালুকদার সহ প্রমুখ।

(ঢাকাটাইমস/৯সেপ্টেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :