ভুয়া সংস্থার হাজার কোটি টাকা দুর্নীতিতে গোবিন্দর নাম!

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ সেপ্টেম্বর ২০২৩, ১২:৪৬ | প্রকাশিত : ১৫ সেপ্টেম্বর ২০২৩, ১২:৪৩

ফ্ল্যাট দুর্নীতি মামলায় এনফোর্সমেন্ট ডিপার্টমেন্ট- ইডির জেরা মুখে টলিউড নায়িকা ও সংসদ সদস্য নুসরাত জাহান। ওদিকে ২০০ কোটির আর্থিক দুর্নীতির মামলায় ইডির চার্জশিটে নাম রয়েছে বলিউড নায়িকা জ্যাকলিন ফার্নান্দিজের। এবার প্রতারণা মামলায় নাম জড়ালো বলিউডের ‘হিরো নম্বর ১’ গোবিন্দর।

ভারতীয় সংবাদমাধ্যম বলছে, ১০০০ কোটি টাকার অনলাইন পঞ্জি কেলেঙ্কারিতে ওড়িশা পুলিশের আর্থিক অপরাধ দমন শাখা- ইওডব্লিউর জেরা মুখে পড়তে চলেছেন গোবিন্দ। তদন্তকারীরা জানিয়েছেন, বিভিন্ন দেশে ক্রিপ্টো কারেন্সিতে বিনিয়োগের আড়ালে কেলেঙ্কারির জাল বিছিয়েছে সোলার টেকনো অ্যালায়েন্স নামে এক সংস্থা।

কিন্তু এই সংস্থার সঙ্গে কীভাবে জড়িয়েছে গোবিন্দর নাম?

অর্থনৈতিক অপরাধ দমন শাখার কর্মকর্তা জেএন পঙ্কজ বলছেন, সংস্থার বেশ কয়েকটি প্রচারমূলক ভিডিওতে অংশ নিয়েছেন গোবিন্দ। তিনি বলেছেন, ‘শিগগিরই আমরা মুম্বাইয়ে একটি টিম পাঠাব গোবিন্দকে জিজ্ঞাসাবাদের জন্য। জুলাইয়ে গোয়ায় অনুষ্ঠিত সোলার টেকনো অ্যালায়েন্সের পার্টিতে যোগ দেন গোবিন্দ। সংস্থাটির প্রচারও করেন।

যদিও এই আর্থিক কেলেঙ্কারির মামলায় গোবিন্দা এখনো পর্যন্ত সন্দেহভাজন বা অভিযুক্ত নন বলে স্পষ্ট করেছে ওড়িশা পুলিশের অর্থনৈতিক দমন শাখা। এই মুহূর্তে তদন্তের স্বার্থে গোবিন্দকে জেরা করবে পুলিশ। এরপর এই কেলেঙ্কারির ক্ষেত্রে তার সঠিক ভূমিকা স্পষ্টভাবে জানা যাবে।

জানানো হয়েছে, যদি গোবিন্দর সঙ্গে সেই সংস্থার চুক্তিতে উল্লেখ থাকে যে শুধু সংস্থার ব্র্যান্ড অ্যাম্বাসাডার হিসাবেই চুক্তিবদ্ধ গোবিন্দ, তাহলে তাকে রাজসাক্ষী করা হবে। তবে যদি তদন্তের পর জানা যায়, সংস্থার সঙ্গে গভীর যোগসূত্র রয়েছে গোবিন্দর, তাহলে অন্য ব্যবস্থা নেওয়া হবে।

ভদ্রক, বালাশোর,ভুবনেশ্বর, ময়ূরভঞ্জসহ ওড়িশার একাধিক এলাকা থেকে কোটি কোটি টাকা লুট করেছে এই সংস্থা। দশ হাজার মানুষের কাছ থেকে ৩০ কোটি টাকা তুলেছিল সংস্থাটি।

তবে শুধু ওড়িশা নয়। বিহার, উত্তর প্রদেশ, পঞ্জাব, রাজস্থান, হরিয়ানা, দিল্লি, ঝাড়খন্ড এবং ভারতের একাধিক রাজ্যে বহু মানুষ তাদের জীবনের সঞ্চয় খুইয়েছে এই ভুয়া সংস্থায় বিনিয়োগ করে। সেই বিনিয়োগে উৎসাহ জুগিয়েছে যে বিজ্ঞাপন, তার প্রধান মুখ গোবিন্দ।

ইতোমধ্যে এই মামলায় বেশ কয়েকজনকে গ্রেপ্তার করেছে ওড়িশা পুলিশ। ভারতে এই জালিয়াত সংস্থার প্রধান গুরতেজ সিং সিধু এবং ওড়িশার প্রধান নিরোদ দাসকে গত ৭ আগস্ট গ্রেপ্তার করা হয়।

‘অনলাইন পঞ্জি’ সংস্থার প্রধান হলেন ডেভিড গেজ। তিনি হাঙ্গেরির নাগরিক। তার বিরুদ্ধেও লুকআউট সার্কুলার জারি করা হয়েছে ওড়িশা পুলিশের তরফ থেকে। গোটা বিষয় নিয়ে এখনো কোনোরকম প্রতিক্রিয়া দেননি গোবিন্দ।

(ঢাকাটাইমস/১৫সেপ্টেম্বর/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

‘বাণিজ্যিক সিনেমার নির্মাতাদের অনুদান দিলে চলচ্চিত্র এগিয়ে যাবে’

যে পানীয়র গুণে ৫০ বছরেও এত মোহময়ী মালাইকা অরোরা

অস্কারজয়ী বাঙালি নির্মাতা সত্যজিৎ রায় সম্পর্কে কতটুকু জানেন

‘চলচ্চিত্র শিল্পে সমস্যা ও উত্তরণের উপায়’ শীর্ষক গোলটেবিল বৈঠক

সুবর্ণা মুস্তাফার স্বামীর সঙ্গে প্রেমের গুঞ্জন! যা বললেন নীলাঞ্জনা

শাকিব খান কি সত্যি তৃতীয় বিয়ের পথে? যা জানালেন আরশাদ আদনান

আমরা কি শ্রমিকদের সঠিক মর্যাদা দিতে পারছি?

মেয়ের বয়স ১১ মাস, এবার ছেলের বাবা হলেন চিত্রনায়ক রোশান

মে দিবসে দেখতে পারেন শোষিত মানুষের এই তিন সিনেমা

কনসার্টে নাচছেন ট্রাম্প-রবীন্দ্রনাথ, মূল ভিডিওটি আসলে কার?

এই বিভাগের সব খবর

শিরোনাম :