বগুড়ায় ৩৬ টাকা কেজিতে আলু বিক্রি

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ সেপ্টেম্বর ২০২৩, ২১:০৩

বগুড়ায় জেলা প্রশাসনের উদ্যোগে খুচরা পর্যায়ে সরকার নির্ধারিত ৩৬ টাকা কেজি দরে আলু বিক্রি শুরু হয়েছে।

শনিবার শহরের রাজাবাজারে ৩৬ টাকা কেজি দরে আলু বিক্রি শুরু হয়। এরআগে আর.বি কোল্ড-স্টোরেজ থেকে ১২ মেট্রিক টন আলু রাজাবাজারের ১৬ জন খুচরা বিক্রেতার কাছে ৩০ টাকায় সরবরাহ করা হয়।

বিষয়টি নিশ্চিত করে বগুড়া জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রাকিব হাসান চৌধুরী বলেন, রাজাবাজারের খুচরা বিক্রেতাদের কাছে ৩০ টাকায় আলু সরবরাহ ও ক্রেতাদের কাছে ৩৬ টাকায় বিক্রির উদ্যোগ নেওয়া হয়েছে। জেলা প্রশাসনের নির্দেশনায় কোল্ড স্টোরেজগুলো এই কার্যক্রম পরিচালনা করছে। আজ আর.বি কোল্ড-স্টোরেজ থেকে ১২ মেট্রিক টন আলু বিক্রি করা হয়েছে। বগুড়াতে ৩৬টি কোল্ড-স্টোরেজ আছে। প্রতিদিন ভিন্ন ভিন্ন কোল্ড-স্টোরেজ রাজাবাজারে এই কার্যক্রম পরিচালনা করবে।

বগুড়া রাজাবাজার আড়তদার সমিতির সাধারণ সম্পাদক ও আর.বি কোল্ড-স্টোরেজের সত্ত্বাধিকারী পরিমল প্রসাদ রাজ বলেন, কিছুদিন আগে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এসেছিলেন। জেলা প্রশাসকের কার্যালয়ে তার সাথে আমাদের মিটিং হয়েছে। এরপর কোল্ড স্টোরেজ অ্যাসোসিয়েশনের মালিক এবং ব্যবসায়ী নেতা যারা রয়েছেন সবাই মিলে আমরা সরকারের বেধে দেয়া দামে আলু বিক্রি শুরু করেছি। একজন ক্রেতাকে সর্বোচ্চ ৫ কেজির বেশি আলু দিচ্ছি না। রাজাবাজারে প্রতিদিন ২০০ থেকে আড়াইশ বস্তা আলুর প্রয়োজন হয়।

বগুড়ার জেলা প্রশাসক সাইফুল ইসলাম বলেন, ৩৬ টাকা কেজি দরে আলু বিক্রি শুরু হয়েছে। পর্যায়েক্রমে সবগুলো বাজারেই হবে। কেউ সরকার নির্ধারিত মূল্যের বাইরে বিক্রি করতে পারবে না। এটা আমরা সিদ্ধান্ত নিয়েছি। এটা আজকে হয়তো রাজা বাজার দিয়ে শুরু হয়েছে।

(ঢাকাটাইমস/২৩ সেপ্টেম্বর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :