বেনিনে জ্বালানি ডিপোতে ভয়াবহ বিস্ফোরণ, নিহত ৩৫

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২৪ সেপ্টেম্বর ২০২৩, ১৪:৪৮ | প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর ২০২৩, ১৪:৩০

নাইজেরিয়ার সঙ্গে বেনিনের সীমান্তে একটি অবৈধ জ্বালানি ডিপোতে আগুন লেগে এক শিশুসহ অন্তত ৩৫ জন নিহত হয়েছে।

শনিবার নাইজেরিয়ার সীমান্তবর্তী সেমে-পডজি শহরের একটি জ্বালানি গুদামে আগুন লেগেছে বলে স্থানীয়রা নিশ্চিত করেছেন। ওই গুদামে চোরাই পথে জ্বালানি সরবারহ করা হতো। গাড়ি, মোটরবাইক এবং ট্রাইসাইকেল ট্যাক্সি সেখান থেকে জ্বালানি নেওয়ার সময় ওই দুর্ঘটনা ঘটে।

একটি বিবৃতিতে প্রসিকিউটর আবদুবাকি আদম-বোঙ্গলে জানান, আগুনে দোকান পুড়ে গেছে এবং প্রাথমিক তদন্ত অনুসারে এক শিশুসহ মোট ৩৫ জনের মৃত্যু হয়েছে। আরও এক ডজনেরও বেশি গুরুতর আহত হয়েছেন এবং হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে বলে জানান তিনি।

প্রত্যক্ষদর্শীরা আল জাজিরা সংবাদ মাধ্যমকে জানান, সম্ভবত গ্যাসোলিনের ব্যাগ আনলোড করার সময় আগুনের সূত্রপাত হয়েছিল। সামাজিক যোগাযোগ মাধ্যমে এই দুর্ঘটনার একটি ভিডিও ছড়িয়ে পড়েছে। আল জাজিরা এই ভিডিওর সত্যতা যাচাই করছে।

বেনিনের অভ্যন্তরীণ মন্ত্রী আলাসেন সিদু বলেছেন, আগুনের কারণ পাচার করা জ্বালানি। তিনি বলেন, অগ্নিকাণ্ডে নিহতদের মৃতদেহ খুবই খারাপভাবে পুড়ে গেছে।

নাইজেরিয়া-বেনিন সীমান্তে তেল চোরাকারবার খুবই সাধারণ ঘটনা। নাইজেরিয়া এ অঞ্চলের অন্যতম প্রধান তেল উৎপাদনকারী দেশ। সীমান্তবর্তী শহরগুলোতে বেশ কিছু অবৈধ তেল পরিশোধনাগার, তেলের ডিপো ও পাইপলাইন তৈরি হয়েছে, যা প্রায়ই আগুনের কারণ হয়ে দাঁড়ায়। খবর আল- জাজিরা।

(ঢাকাটাইমস/২৪ সেপ্টেম্বর/জেডএএ/এফএ)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :