রায়পুরে বৃষ্টি নেই, তবুও পৌর কলোনির সড়কে কাদা-পানি

রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর ২০২৩, ২১:১৬

দুর্ভোগের অপর নাম যেনো পৌর নিউ কলোনি সড়ক। বৃষ্টি নেই, তবু সড়কে কাদাপানি। এমন দৃশ্য দেখা যায় লক্ষ্মীপুরের রায়পুর পৌরসভার ১নং ওয়ার্ডের নিউ কলোনি সড়কে। সড়কটি রায়পুর উপজেলা পরিষদের পাশেই অবস্থিত, এই সড়ক দিয়ে চলাচল করতে গিয়ে নাকাল হতে হয় এলাকাবাসীকে। ঘটছে ছোটখাটো দুর্ঘটনা।

এক কিলোমিটার দীর্ঘ এই সড়কের অর্ধেকটা জুড়েই নোংরা পানির রাজত্ব। সড়কের দুইপাশে পাকা ঘরবাড়ি। পানি নিষ্কাশনের জন্য কোনো ড্রেন না থাকায় ঘরবাড়ির ময়লা-আবর্জনা ও উপচে পড়া পানি সড়কে জলাবদ্ধতা তৈরি করছে। সম্প্রতি সরেজমিনে এমন চিত্র দেখা গেছে।

১নং ওয়ার্ডের স্থায়ী বাসিন্দা আব্দুল মান্নান বলেন, আমাদের ১ নং ওয়ার্ডে পানি নিষ্কাশনের জন্য কোনো ড্রেন নাই, আমাদের হাঁটা-চলা করতে অনেক কষ্ট হয়। এ বিষয়ে মেয়রকে অনেকবার বলেছি কিন্তু মেয়র কোনো গুরুত্ব দেন না। আজ ৭-৮ বছর থেকে একই অবস্থা। যতো মেয়র আসে তারা সবাই ড্রেন করবে বলে জানালেও এখনো কেউ ড্রেন নির্মাণ করেনি।

রায়পুর পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আবু নাছের বাবু বলেন, সড়কের জলাবদ্ধতা নিরসনের জন্য নালা তৈরির বিষয়ে মেয়রের কাছে জানানো হয়েছে। বিষয়টি তিনি দেখবেন বলে জানিয়েছেন তিনি।

এ ব্যাপারে জানতে চাইলে রায়পুর পৌরসভার মেয়র গিয়াসউদ্দিন রুবেল ভাট বলেন, নিউ কলোনি রোডের ঘর বাড়িগুলো যখন নির্মাণ করে তখন পৌরসভার নিয়ম অনুসারে করেনি যার ফলে এই জলবদ্ধতা সৃষ্টি হয়েছে। বরাদ্দ পেলে সড়ক ও নালা-নর্দমা নির্মাণের কাজ শুরু হবে।

(ঢাকাটাইমস/২৪ সেপ্টেম্বর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :