বিদায় বেলায় ডিবিকে নিয়ে যা বললেন কমিশনার গোলাম ফারুক

‌নিজস্ব প্রতি‌বেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ৩০ সেপ্টেম্বর ২০২৩, ২০:১০

বিদায় বেলায় ডিএমপির মুখ উজ্জ্বল করাতে গুরুত্বপূর্ণ দুইটা ইউনিটের ভূ‌মিকা অপ‌রি‌সীম ব‌লে মন্তব‌্য ক‌রে‌ছেন কমিশনার গোলাম ফারুক। সেই স‌ঙ্গে তিনি ডি‌বি প্রধান হারুন অর রশীদের কর্মদক্ষতা ও চ্যালেঞ্জিং কাজের বিষ‌য়গু‌লো উল্লেখ ক‌রেন।

শ‌নিবার ডিএম‌পি সদর দপ্ত‌রে ডিএম‌পি ক‌মিশনার হি‌সে‌বে ‌বিদায় অনুষ্ঠা‌নে গোলাম ফারুক ব‌লেন, ডিএমপির মুখ উজ্জ্বল করার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ দুইটা ইউনিট হল ডিবি আর সিটিটিসি। আমার ব্যক্তিগত অভিজ্ঞতা এই ১১ মাসে টোটাল ডিএমপির মুখ উজ্জ্বল করার জন্য এই দুইটা ইউনিট সবচেয়ে গুরুত্বপূর্ণ। চ্যালেঞ্জিং যত ঘটনা মামলা এই দুইটি ইউনিট করে থাকে।

গোলাম ফারুক ব‌লেন, এখানে আমি জয়েন্ট করার পরে ১১ মাস থাকলাম যত গুরুত্বপূর্ণ কাজ সবই ডিএমপি ডিবি করে। যারা ডিএমপির কমিশনার আমি মনে করি অনেক উঁচুতে নিয়ে যাই। আমিও এই ধরনের যত চ্যালেঞ্জিং মামলা আসতো সাথে সাথে ডিএমপিতে হস্তান্তর করতাম। অ্যাডিশনাল কমিশনার ডিবি এখানে যারা আছেন সবাই এক বাক্যে বলবেন যে সে একজন মেধাবী অফিসার। আমি পুলিশে এই প্রায় ৩৩ বছরে অনেক অফিসার দেখেছি। কিন্তু হারুনের মতো এমন অফিসার আমি চাকরি জীবনে খুব কম দেখেছি।

বিদা‌য়ি ক‌মিশনার ব‌লেন, আমার একদম সহজ স্বীকারোক্তি আমি এই ১১ মাস তার সঙ্গে ক্লোজ কাজ করতে গিয়ে আমার মনে হয়েছে সে একটা অর্ডিনারি কর্ম দক্ষতা, পরিশ্রম সবকিছুর সমন্বয়ে আমি বলব যে সে একজন অত্যন্ত দক্ষ অফিসার। যেকোনো পরিস্থিতি সামাল দিয়া যে কোন ঘটনা উদঘাটন করা এগুলো সবকিছুর গুনাগুন তার মধ্যে রয়েছে। আমি আশা করব হারুন সামনের যে চ্যালেঞ্জগুলো আছে সে তার টিম নিয়ে এই চ্যালেঞ্জগুলো মোকাবেলা করবে।

শনিবার ডিএমপি কমিশনার হিসেবে বিদায় নেন খন্দকার গোলাম ফারুক। তার স্থলাভিষিক্ত হয়েছেন অতিরিক্ত আইজিপি হাবিবুর রহমান।

(ঢাকাটাইমস/৩০‌সে‌প্টেম্বর/কেআর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :