সাকিব আল হাসানকে ‘মীরজাফর’ বললেন তারই স্ত্রী! কেন?

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ অক্টোবর ২০২৩, ১২:১০ | প্রকাশিত : ০৪ অক্টোবর ২০২৩, ১১:৩২

আজকের দিনটা গেলেই বৃহস্পতিবার থেকে ভারতে শুরু হচ্ছে ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপের ১৩তম আসর। সেখানে সাকিব আল হাসানের নেতৃত্বে খেলবে বাংলাদেশ। কিন্তু বিশ্বকাপের আসর শুরুর আগ মুহূর্তে বোমা ফাটালেন সাকিবের স্ত্রী শিশির। ফেসবুকে দেওয়া একটি পোস্টে নিজের স্বামীকে তিনি বললেন ‘মীরজাফর’!

কি অবাক হচ্ছেন? হ্যাঁ, অবাক হওয়ারই কথা। কারণ দীর্ঘদিন যার সঙ্গে সংসার করছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব, সেই স্ত্রী কীভাবে তাকে ‘মীরজাফর’ বলতে পারেন? এমন প্রশ্ন ওঠাই স্বাভাবিক। তবে সাকিব ভক্তদের বিচলিত হওয়ার কোনো কারণ নেই। কারণ, প্রতিবাদের ভাষা হিসেবে নিজের স্বামীকে ‘মীরজাফর’ বলেছেন সাকিব-পত্নী।

ঘটনা হচ্ছে, সম্প্রতি বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা- আইসিসি প্রকাশ করেছে চলতি বিশ্বকাপে খেলা ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ উইকেট শিকারি হওয়ার দিক থেকে এগিয়ে আছেন কারা। সেই তালিকায় উপরের দিকেই রয়েছে বাংলাদেশি টাইগার সাকিব আল হাসানের নাম।

আইসিসির সেই পোস্টটিই নিজের ফেসবুকে শেয়ার করেছেন সাকিব-পত্নী শিশির। ক্যাপশনে তার প্রশ্ন, ‘মীরজাফর’ এই তালিকায় ঢুকল কী করে! এটা নকল হতে পারে।’ সঙ্গে দিয়েছেন চিন্তা করছেন এমন ইমোজি। কী বুঝলেন তো, কেন শিশির এভাবে স্বামীকে মীরজাফর লিখলেন?

এতেও যদি বোঝা না যায় তবে আরও পরিষ্কার করে বললে, এবারের বিশ্বকাপে বাংলাদেশ দলে রাখা হয়নি বাঁ-হাতি ওপেনার তামিম ইকবালকে। এ নিয়ে তর্ক-বিতর্ক কম হয়নি। তামিম ভক্তদের ধারণা, তামিমের ব্যাপারে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে কানপড়া দিয়েছেন সাকিব আল হাসান।

শুধু তাই নয়, সাকিব আল হাসান নাকি বোর্ডকে এও বলেছেন, তামিমকে দলে রাখলে তিনি ভারত বিশ্বকাপ খেলতে যাবেন না। যদিও কোনো গুঞ্জনেরই সত্যতা মেলেনি। তবুও সাকিবকেই কাঠগড়ায় তুলেছেন তামিম ভক্তরা। তাকে ‘মীরজাফর’ আখ্যাও দিয়েছেন। বিশ্বকাপ শুরুর প্রারম্ভে তারই অভিনব প্রতিবাদ করলেন স্ত্রী শিশির।

প্রসঙ্গত, আইসিসি সম্প্রতি যে পোস্টটি প্রকাশ করেছে, সেখানে তৃতীয় স্থানে রয়েছেন সাকিব। পঞ্চমবার বিশ্বকাপ খেলতে যাওয়া এই ক্রিকেটার পেয়েছেন ৩৪টি উইকেট। যদিও ওয়ানডে বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় শীর্ষে রয়েছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন পেসার গ্লেন ম্যাকগ্রা।

তবে ২০২৩ বিশ্বকাপে যে ক্রিকেটাররা খেলবেন, তাদের তালিকা যদি করা হয় তাহলে সবার উপরে রয়েছেন অস্ট্রেলিয়ার আরেক পেসার মিচেল স্টার্ক। দুটি বিশ্বকাপ খেলে ৪৯ উইকেট নিয়েছেন বাঁ-হাতি এই পেসার।

তারপরের স্থানে রয়েছেন নিউজিল্যান্ড দলের পেসার ট্রেন্ট বোল্ট। বাঁ-হাতি এই কিউই নিয়েছেন ৩৯টি উইকেট। তারপরেই নাম আছে বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসানের। এবারের বিশ্বকাপে তারই নেতৃত্বে খেলবে টাইগাররা। বাংলাদেশের প্রথম খেলা ৭ অক্টোবর আফগানিস্তানের বিপক্ষে।

(ঢাকাটাইমস/০৪অক্টোবর/এজে)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :