ওয়ানডে বিশ্বকাপ-২০২৩

উদ্বোধনী ম্যাচে যেমন হতে পারে ইংল্যান্ড-নিউজিল্যান্ডের একাদশ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৫ অক্টোবর ২০২৩, ১০:২৮

আর মাত্র কয়েক ঘণ্টা পরেই পর্দা উঠছে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরের। আসরের প্রথম ম্যাচেই মাঠে নামছে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। গত আসরের ফাইনালিস্ট ছিল এই দুই দল। এর মাধ্যমে লম্বা সময় পর আয়োজক দেশের ম্যাচ ছাড়াই বিশ্বকাপ আসর শুরু হবে।

বৃহস্পতিবার বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় ভারতের আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি।

ম্যাচটিতে নিয়মিত অধিনায়ক কেইন উইলিয়ামসন না থাকায় কিছুটা ব্যাকফুটে রয়েছে নিউজিল্যান্ড। অন্যদিকে ইংল্যান্ড বেন স্টোকসের অপেক্ষায় থাকলেও তাকে পাওয়া নিয়ে রয়েছে শঙ্কা। ৩২ বছর বয়সী ইংলিশ অলরাউন্ডার নিতম্বের ছোটখাটো সমস্যায় ভুগছেন।

উইলিয়ামসনের অনুপস্থিতিতে দলের অধিনায়কত্ব করবেন টম লাথাম। এছাড়া কিউই শিবিরে চিন্তা আছে আরও একটি। টিম সাউদির সার্ভিসও আপাতত পাবে না তারা। ফলে বোল্টের হাতেই থাকবে বোলিং অ্যাটাকের নেতৃত্ব।

ইংল্যান্ডের ব্যাটিংয়ে দেখা যেতে পারে ডেভিড মালান, জনি বেয়ারস্টো, জো রুট ও জস বাটলারদের। এছাড়া মধ্যভাগে দায়িত্ব উঠতে পারে মঈন আলী, লিয়াম লিভিংস্টোন, ক্রিস ওকস ও স্যাম কারানের কাঁধে। বোলিংয়ে দেখা যেতে পারে রিস টপলে, মার্ক উড ও আদিল রশিদদের।

এ দিকে নিউজিল্যান্ডের ব্যাটিং দায়িত্বে থাকতে পারেন উইল ইয়ং, ডেভন কনওয়ে, হেনরি নিকোলস, ড্যারিল মিচেল, টম লাথাম ও গ্লেন ফিলিপসরা। এরপরে হাল ধরতে পারেন রাচিন রবীন্দ্র ও মিচেল স্যান্টনার। বোলিংয়ে থাকতে পারেন লকি ফার্গুসন, ম্যাট হেনরি ও ট্রেন্ট বোল্ট।

ইংল্যান্ডের সম্ভাব্য একাদশ

ডেভিড মালান, জনি বেয়ারস্টো, জো রুট, জস বাটলার (অধিনায়ক), মঈন আলী, লিয়াম লিভিংস্টোন, স্যাম কারান, ক্রিস ওকস, রিস টপলে, মার্ক উড ও আদিল রশিদ।

নিউজিল্যান্ডের সম্ভাব্য একাদশ

উইল ইয়ং, ডেভন কনওয়ে, হেনরি নিকোলস, ড্যারিল মিচেল, টম লাথাম (অধিনায়ক), গ্লেন ফিলিপস, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, লকি ফার্গুসন, ম্যাট হেনরি ও ট্রেন্ট বোল্ট।

(ঢাকাটাইমস/০৫অক্টোবর/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :