বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচেই হাফ সেঞ্চুরি করলেন জো রুট

ক্রীড়া প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৫ অক্টোবর ২০২৩, ১৭:২৬

আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরের উদ্বোধনী ম্যাচে খেলতে নেমেই হাফ সেঞ্চুরি তুলে নিলেন টপ অর্ডার ব্যাটার জো রুট। বিশ্বকাপের প্রথম ম্যাচেই হাফ সেঞ্চুরি দেখল ক্রিকেটপ্রেমীরা। ৫৭ বলে হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন জো রুট। এতে রয়েছে দুইটি চার ও একটি ছয়।

বিশ্বকাপের ১৩তম আসরের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়েছে ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। ম্যাচে টস জিতে ইংল্যান্ডকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় নিউজিল্যান্ড।

টস হেরে ব্যাটিং করতে নেমে শুরুটা ভালোই করেন দুই ওপেনার ডেভিড মালান ও জনি বেয়ারস্টো। দেখে শুনেই খেলতে থাকেন এই দুই ওপেনার। তবে ম্যাচের অষ্টম ওভারে প্রথম আঘাত হানেন হেনরি নিকোলস।

হেনরি নিকোলসের বলে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরে যান ডেভিড মালান। যার ফলে ৪০ রানে ভাঙে ইংল্যান্ডের ওপেনিং জুটি। আউট হওয়ার আগে মালান করেছেন ২৪ বলে ১৪ রান।

এরপরেই ব্যাটিংয়ে নামেন জো রুট। ক্রিজে তখন জো রুট এবং জনি বেয়ারস্টো। দলিয় ৬৪ রানেমিচেল স্যান্টনানের বলে আউট হয়ে ফিরে যান জনি বেয়ারস্টো। তখনও দলের হার ধরে রাখেন রুট।

দলীয় ৯৪ রানে হ্যারি ব্রুককে ফেরান রাচিন রবীন্দ্র। ১৬ বলে ২৫ করে ফেরেন হ্যারি ব্রুক। অভিজ্ঞ মঈন আলিও বেশি সময় থাকতে পারেননি ক্রিজে। ১৭ বলে ১১ রান করে ফিরে যান প্যাভিলিয়নে।

ক্রিকেটারদের এমন আসা যাওয়ার মাঝে দলের হাল ধরে রেখেছেন জো রুট। আর তাকে সঙ্গ দিচ্ছেন জস বাটলার।

(ঢাকাটাইমস/০৫অক্টোবর/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :