বগুড়ায় চালক‌কে হত্যা ক‌রে অ‌টো‌রিকশা ছিনতাই, গ্রেপ্তার ৪

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৬ অক্টোবর ২০২৩, ২২:৩৫

বগুড়ার সারিয়াকান্দিতে অটোরিকশা চালক জিহাদ বাবুকে ছুরিকাঘাতে হত্যায় জড়িত থাকার অভিযোগে এক নারীসহ চারজন গ্রেপ্তার হয়েছেন। এদের মধ্যে মো. রনি (২২) নামে এক যুবককে

শুক্রবার সকালে শেরপুর উপজেলা থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১২। আর বাকি তিনজনকে গতকাল বৃহস্পতিবার দিবাগত রাতে বগুড়ার সদরের বিভিন্ন এলাকা থেকে গ্রেপ্তার করে পুলিশ।

শুক্রবার বিকাল ৫টার দিকে র‌্যাব-১২ বগুড়া ক্যাম্পের কোম্পানি কমান্ডার (পুলিশ সুপার) মীর মনির হোসেন সংবাদ সম্মেলনে গ্রেপ্তারের বিষয়টি জানান।

এদিন সন্ধ্যার দিকে সারিয়াকান্দি থানার ওসি রাজেশ কুমার চক্রবর্তী বাকি তিনজনের নাম-পরিচয় নিশ্চিত করেন।

গ্রেপ্তার মো. রনি শাজাহানপুরের নন্দগ্রামের বাসিন্দা। বাকি তিনজন হলেন- রনির স্ত্রী বিথী, ভাই দুলাল ও বন্ধু হাসান। তারা একই এলাকার বাসিন্দা।

ছুরিকাঘাতে নিহত হওয়া জিহাদ বাবু (১৭) বুধবার থেকে নিখোঁজ ছিলেন। তিনি বগুড়া শহরের মালগ্রাম এলাকার আতাউর প্রামানিকের ছেলে।

পুলিশ সূত্র জানায়, নিখোঁজের ঘটনায় গতকাল বৃহস্পতিবার জিহাদ বাবুর বাবা সদর থানায় একটি সাধারণ ডায়েরি করেন। ওইদিন বিকেলেই সারিয়াকান্দির যমুনা নদীর গজারিয়া চর থেকে জিহাদ বাবুর লাশ উদ্ধার করে পুলিশ। তার শরীরে নয়টি স্থানে ছুরিকাঘাতের চিহ্ন পাওয়া গেছে। পরে এ ঘটনায় সারিয়াকান্দি থানায় একটি হত্যা মামলা হয়। লাশ উদ্ধারের পর থেকেই ঘটনাটি নিয়ে র‌্যাব ছায়া তদন্ত শুরু করে।

র‌্যাব কমান্ডার মীর মনির হোসেন বলেন, জিহাদ বাবুর অটোরিকশা ছিনতাইয়ের উদ্দেশ্যে এই হত্যাকাণ্ড। বুধবার দুপুরে রনির পরিচিত দুজন শহিদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ থেকে জিহাদের অটোরিকশা ভাড়া নেয়। ওই দুজন সারিয়াকান্দির কালিতলা এলাকায় ঘুরতে যাওয়ার কথা জানায় জিহাদকে। পথে রনি, তার স্ত্রী ও আরও একজন অটোরিকশায় ওঠেন। এরপর জিহাদ তাদের সারিয়াকান্দিতে নিয়ে আসলে রনি ও অন্যরা কিছুক্ষণ সেখানে ঘুরে বেড়ায়। পরে কৌশলে জিহাদকে নিয়ে নৌকায় চড়ে নদীর ওপারের চরে যান। সেখানে জিহাদকে ছুরিকাঘাতে হত্যা করে। এরপর অটোরিকশাটি নিয়ে আসামিরা বগুড়ায় ফিরে আসেন।

অটোরিকশাটি রনির হেফাজতে ছিল বলে উল্লেখ করে র‌্যাব কমান্ডার ব‌লেন, পরবর্তীতে ওই অটোরিকশাটি শহরের চেলোপাড়া এলাকায় ফেলে রেখে রনি ঢাকায় পালানো চেষ্টা করেন। কিন্তু তার আগেই র‌্যাবের হাতে গ্রেপ্তার হন তিনি।

তিনি আরও বলেন, অটোরিকশা ছিনতাইয়ের পূর্বপরিকল্পনা থেকে এই হত্যাকাণ্ড ঘটে। রনি ও উদ্ধার হওয়া অটোরিকশাটি সারিয়াকান্দি থানায় পাঠানো হয়েছে।

সারিয়াকান্দি থানার ওসি রাজেশ চক্রবর্তী বলেন, নিহতের বাবা আতাউর রহমান বাদী হয়ে নাম না জানা আসামিদের বিরুদ্ধে মামলা করেন। মামলার পরপরই সদরের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে তিনজনকে গ্রেপ্তার করা হয়। আর র‌্যাব একজনকে গ্রেপ্তার করে। গ্রেপ্তার হওয়া আসামিদের শনিবার আদালতে পাঠানো হবে।

(ঢাকাটাইমস/০৬ অক্টোবর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

হরিরামপুর উপজেলা নির্বাচন: সম্পদে ছাত্রলীগ নেতা, মামলায় এগিয়ে বহিষ্কৃত বিএনপি নেতা

তরুণীকে ধর্মান্তরিত করে বিয়ে করে স্ত্রীর মর্যাদা না দেওয়ায় স্বামী জেলহাজতে

সরাইলে অটোরিকশা চোর চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

গজারিয়া নিখোঁজের দুই দিন পর নদী থেকে যুবকের লাশ উদ্ধার 

কোম্পানীগঞ্জে ইউপি সদস্য পদে উপনির্বাচন  সম্পন্ন

গজারিয়ায় ডাকাত রাসেল গ্রেপ্তার 

রাষ্ট্রের সকল জনগণের ন্যায় বিচার পাওয়ার অধিকার রয়েছে: আমু 

অসুস্থ বাবাকে দেখতে চাওয়ায় স্ত্রীকে খুন করলো স্বামী

সিরাজদিখানে তীব্র গরমে শ্রেণিকক্ষে অসুস্থ ৬ শিক্ষার্থী 

পটুয়াখালীতে খালে ভেসে এলো অচেনা বস্তু, ধারণা ‘টর্পেডো’

এই বিভাগের সব খবর

শিরোনাম :