রাজারবাগে পুলিশ সদস্যদের সঙ্গে দুপুরের খাবার খেলেন ডিএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০৭ অক্টোবর ২০২৩, ০৯:২৯ | প্রকাশিত : ০৬ অক্টোবর ২০২৩, ২৩:৩৮

এবার পুলিশ সদস্যদের সঙ্গে দুপুরের খাবার খেলেন ডিএমপির নবনিযুক্ত কমিশনার হাবিবুর রহমান। শুক্রবার রাজারবাগ পুলিশ লাইনস ব্যারাকে তিনি পুলিশ সদস্যদের সঙ্গে নিয়ে মধ্যহ্নভোজ সারেন। ডিএমপি মিডিয়া শাখা থেকে পাঠানো বার্তায় এ তথ্য জানানো হয়েছে।

রাজারবাগ পুলিশ লাইনসের ৬ নম্বর ম্যাচে ফোর্সের সঙ্গে একই টেবিলে দুপুরের খাবার খান ডিএমপি কমিশনার হাবিবুর রহমান। অতীতে কোনো কমিশনার এভাবে সদস্যদের নিয়ে দুপুরের খাবার খাওয়ার নজির নেই। খাবার মেন্যুতে ছিল মাংস, ভাত, ডাল, সবজি। এসময় টেবিলে কয়েকজন পুলিশ সদস্যের খোঁজ-খবর নেন কমিশনার।

গত শনিবার ডিএমপি কমিশনার হিসেবে দায়িত্ব পান হাবিবুর রহমান। দায়িত্ব পেয়েই তিনি ছুটে যান রাজারবাগে পুলিশ সদস্যদের ব্যারাকে। সেদিন তিনি পুলিশ সদ্যদের রান্না ঘর, ডায়নিং, থাকার জায়গা, বাথরুম, জিমনেসিয়াম সরজমিনে ঘুরে দেখেন। সদস্যদের মুখ থেকে তাদের সমস্যার কথা শোনেন এবং তাৎক্ষণিক সমস্যা সমাধানের নির্দেশ দেন। পাশাপাশি খাবার মেন্যুতে মৌসুমি ফল রাখার নির্দেশনা দেন।

ডিএমপি মিডিয়া বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) নিয়তি রায় ঢাকাটাইমসকে বলেন, শুক্রবার রাজারবাগে কেন্দ্রীয় মসজিদে জুমার নামাজ আদায় করেন কমিশনার স্যার। এরপর তিনি ডিএমপিতে কর্মরত পুলিশ সদস্যদের মেস পরিদর্শন করেন। পরে ৬ নম্বর মেসের ডায়নিং রুমে গিয়ে পুলিশ সদস্যদের জন্য রান্না করা খাবার খেয়ে স্বাদ ও মান পরীক্ষা করে দেখেন। এ সময় তিনি সংশ্লিষ্টদের খাবারের মান উন্নয়ন এবং নিয়মিত রাখার নির্দেশনা দেন।

দায়িত্ব নেবার পর হাবিবুর রহমান সোমবার গণমাধ্যমকর্মীদের সঙ্গে মতবিনিময় করেন। এসময় মিডিয়া সেন্টারে সাংবাদিকদের বসার জায়গার সমস্যা তুলো ধরা হলে কমিশনার তিনদিনের মধ্যে সমাধানের আশ্বাস দেন। গতকাল বৃহস্পতিবার বিকালে আধুনিকভাবে গড়ে তোলা হয় ডিএমপি মিডিয়ার সাংবাদিক কর্ণার।

এর আগে বৃহস্পতিবার রাতে ডিএমপি কমিশনার রাজারবাগে শহীদ এসআই শিরু মিয়া মিলনায়তনে কেন্দ্রীয় রোলকলে উপস্থিত হন। তিনি বলেন, 'কমিশনার হিসেবে দায়িত্ব নেবার পর ফোর্সের কল্যাণের কথা চিন্তা করে সর্বপ্রথম রাজারবাগে মেস ও ব্যারাক পরিদর্শন করেছি। আপনারা দিন-রাত ২৪ ঘণ্টা আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করে ঢাকা শহরের আইনশৃঙ্খলা ঠিক রেখেছেন। সেজন্য ফোর্সের কল্যাণে যা যা করা দরকার তা করা হবে।'

(ঢাকাটাইমস/০৬অক্টোবর/এসএস/কেএম)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রশাসন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :