সাকিব-মিরাজ ঘূর্ণিতে ১৫৬ রানেই শেষ আফগানিস্তান

ক্রীড়া প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০৭ অক্টোবর ২০২৩, ১৪:২২ | প্রকাশিত : ০৭ অক্টোবর ২০২৩, ১৪:১২

কথায় বলে শেষ ভালো যার, সব ভালো তার। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে টস জিতে আফগানিস্তানকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় বাংলাদেশ। ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালোই করে দুই আফগান ওপেনার রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান। তাদের জুটি ভাঙতেই হিমশিম খেতে হয় টাইগার বোলারদের।

কিন্তু শেষের ভালোর মতো এরপর টাইগার বোলারদের বোলিং তোপে মাত্র ১৫৬ রানেই অল আউট হয়েছে আফগানিস্তান। নির্ধারিত ৫০ ওভারের মধ্যে সর্বসাকুল্যে খেলতে পেরেছে ৩৭ ওভার ২ বল।

আফগানদের বিপক্ষে বোলিং করতে নেমে কিছুটা বিপাকেই পড়ে বাংলাদেশ। কিছুতেই তাদের ওপেনিং জুটি ভাঙতে পারছিলেন না টাইগার বোলাররা। অবশেষে দলের হাল ধরেন সাকিব। নিজের ঘূর্ণিতে কুপোকাত করেন নাজিবউল্লাহ জাদরানকে। নাজিবউল্লাহ জাদরানের বিদায়ের পর ভাঙে আফগানদের ওপেনিং জুটি।

এরপর রহমত শাহকে নিয়ে পরিস্থিতি সামাল দিচ্ছিলেন গুরবাজ। বাংলাদেশের জন্য বিপজ্জনক হয়ে উঠছিল এই জুটি। তখনই আবারও ত্রাণকর্তা হিসেবে আবির্ভাব ঘটে সাকিবের। ২৫ বলে ১৮ রান করা রহমত শাহকে ফেরান সাকিব।

এরপর হাশমতউল্লাহ শহীদিকে নিয়ে বড় স্কোরের দিকে যাচ্ছিলেন গুরবাজ। কোনোভাবেই ভাঙা যাচ্ছিল না তাদের জুটি। এরপরেই বোলিংয়ে আসেন মিরাজ। ২৫তম ওভারে ফেরালেন হাশমতউল্লাহ শহীদিকে। তাওহীদ হৃদয়ের হাতে ক্যাচ তুলে দিয়ে প্যাভিলিয়নে ফেরেন তিনি। আউট হওয়ার আগে করেন ৩৮ বলে ১৮।

এর পরের ওভারেই মোস্তাফিজের শিকার হয়ে ফিরে যান হাফ সেঞ্চুরির দ্বারপ্রান্তে থাকা রহমানউল্লাহ গুরবাজ। ৬২ বলে ৪৭ রান করে সাকিবের শিকার হন তিনি।

এরপর আফগান শিবিরে আবারও আঘাত হানেন সাকিব আল হামান। তুলে নেন নিজের তৃতীয় উইকেট। নাজিবউল্লাহ জাদরানকে থিতু হতে দেননি তিনি। ১৩ বলে ৫ রান করে ফেরত যান জাদরান।

জাদরানের বিদায়ের পর তাসকিনের শিকার হয়ে ফিরে যান অভিজ্ঞ ব্যাটার মোহম্মদ নবি। ১২ বলে ৬ রান করেন তিনি। এরপর কার্যকরী ইনিংস খেলেন আজমতউল্লাহ। ২০ বলে ২২ রান করেন তিনি, এরপর শরিফুল ইসলামের বলে ইনসাইড এজ হয়ে মাঠ ছাড়েন তিনি। তখন আফগানদের দলীয় রান ১৫৬। স্কোর বোর্ডে রানসংখ্যা স্থির থাকতেই মুজিবকে ফেরান মিরাজ। তিনি নেন রশিদের উইকেটও। নাভিন উল হক ও ফজল হক ফারুকী রানের খাতাই খুলতে পারেননি।

(ঢাকাটাইমস/০৭অক্টোবর/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :