দর্শনায় মরদেহর সঙ্গে উঠে এল ১০ কোটি টাকার সোনা

দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ অক্টোবর ২০২৩, ২২:৪৫

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনায় নদী থেকে কোমরে বাধা ৬৮টি সোনার বারসহ মিরাজ আলী নামের এক যুবকের মরদেহ উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর সদস্যরা। মৃত মিরাজ দর্শনা থানার নাস্তিপুর গ্রামের ইয়াসিন আলীর ছেলে।

গ্রামবাসী সূত্রে জানা গেছে, রবিবার বেলা আনুমানিক ১২টার দিকে দুজন সঙ্গীকে নিয়ে নাস্তিপুর ঘাটের কাছে ভারতে সোনা পাচারের জন্য অপেক্ষা করতে থাকেন মিরাজ। সুযোগ বুঝে মিরাজ তার মাজায় সেটকরা সোনার বার নিয়ে সীমান্তের ওপারে যাওয়ার উদ্দেশে নদীতে লাফ দেয়। মিরাজের সঙ্গীরা সাতার কেটে নদী পার হতে পারলেও তার কাছে থাকা সোনার বারের ওজনে সে আর নদী থেকে উঠতে পারেনি।

পরে মিরাজের সঙ্গীরা বাড়িতে খবর দিলে নদীতে তাকে খোঁজাখুঁজি শুরু হয়। বিকাল সাড়ে ৪টার দিকে নাস্তিপুর গ্রামের সোলদার পাড়া ঘাট মোড়ে মিরাজের লাশ ভেসে ওঠে। স্থানীয়রা লাশ ডাঙ্গায় তোলার পরপরই বাড়াদি বিজিবি ক্যাম্পের সদস্যরা মিরাজের মাজায় বিশেষ কৌশলে বাধা স্বর্ণের বার উদ্ধার করেন। এর পরপরই ঘটনাস্থলে আসে দর্শনা থানা পুলিশের একটি দল।

দর্শনা থানার সেকেন্ড অফিসার এসআই আব্দুর রহমান জানান, মিরাজের দেহ থেকে স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে। মৃতের মরদেহ ময়নাতদন্তের জন্য চুয়াডাঙ্গা মর্গে পাঠানো হয়েছে।

ঘটনাস্থল পরিদর্শন করে চুয়াডাঙ্গা-৬ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আবু সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান জানান, বিকাল ৪ টার দিকে তার লাশ উদ্ধার করা হয়। মৃতের শরীরে বাধা কাপড়ের একটি টোপলা উদ্ধার করা হয়। যার মধ্য থেকে প্রায় ছোট বড় ৬৮ টি স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে। যার ওজন ১০ কেজি ২৬৩ গ্রাম। উদ্ধারকৃত মালামাল ট্রেজারী অফিসে জমা দেয়া হয়েছে। এ ঘটনায় দর্শনা থানায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

(ঢাকাটাইমস/০৮ অক্টোবর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :