বিশ্বকাপে ভারতকে বাড়তি সুবিধা দেবে আইসিসি: শেবাগ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১০ অক্টোবর ২০২৩, ১৮:২৮

আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ১৩ ত আসর অনিুষ্ঠিত হচ্ছে ভারতে। তবে অন্যসব আসরের চেয়ে এবারের আসর নিয়ে বিতর্ক হচ্ছে বেশি। একাধিকবার সূচি পরিবর্তন, ক্রিকেটার ও গণমাধ্যমকর্মীদের ভিসা জটিলতা কিংবা আউটফিল্ড নিয়ে অনেক সমালোচনা হচ্ছে।

এর মধ্যেই বিস্ফোরক এক মন্তব্য করেছেন ভারতের সাবেক ক্রিকেটার ও ২০১১ বিশ্বকাপজয়ী বীরেন্দ্রর শেবাগ। যা নিয়ে আলোচনা হচ্ছে অনেক।

ভারত-অস্ট্রেলিয়ার ম্যাচের ভেন্যু চেন্নাইয়ের পিচ নিয়ে অনেক সমালোচনা হচ্ছে। খোদ ভারতীয় গণমাধ্যমেই দাবি করা হচ্ছে, স্বাগতিক দলের সুবিধামতো উইকেট তৈরি করা হয়েছে। বিশ্লেষকদের মতে, ওই দিনের ম্যাচে চেন্নাইয়ের পিচ টেস্ট ম্যাচের চতুর্থ দিনের মতো আচরণ করেছে। যে মৃত্যুকূপে খাবি খেয়েছে পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার ব্যাটাররা। ভারতের দুই স্পিনার রবীন্দ্র জাদেজা ও কুলদীপ যাদবের ঘূর্ণির কোনো জবাব ছিল না কামিন্সদের কাছে।

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস নাও ক্রিকবাজের বরাতে জানিয়েছে, শেবাগ মন্তব্য করেছেন বিশ্বকাপের পিচ তৈরির ক্ষেত্রে ভারত সুবিধা পাবে। ভারত জিতলে আইসিসির আর্থিক দিক থেকে লাভ রয়েছে বলেও মনে করেন শেবাগ। সে কারণেই আইসিসি চাইবে ভারত জিতুক।

শেবাগের দাবি, ‘আইসিসি ভারতকে সাহায্য করবে এই বিশ্বকাপে। বিশ্বকাপে পিচ প্রস্তুত করছে ভারতীয়রা। ভারত যখন সেমিফাইনাল বা ফাইনাল খেলবে, তখন পিচ তাদের মতো করেই তৈরি করা হবে। আইসিসি জানে, ভারত যদি এই প্রতিযোগিতায় শেষ পর্যন্ত থাকে, তবেই লোক মাঠে আসবে, খেলা দেখবে। সেই কারণে ভারতের বিশ্বকাপ জেতার সম্ভাবনা সব থেকে বেশি।’

(ঢাকাটাইমস/১০অক্টোবর/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :