সোনারগাঁও প্রেস ক্লাবেকে ঐতিহাসিক চিত্রকর্ম উপহার

সোনারগা (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ অক্টোবর ২০২৩, ১৮:৫২

সোনারগাঁও প্রেস ক্লাবে সংরক্ষণের জন্য নিজের আঁকা একটি চিত্রকর্ম উপহার দিয়েছেন চিত্রশিল্পী বীর মুক্তিযোদ্ধা মো.আনোয়ার হোসেন।

২৫ বছর আগে ঐতিহাসিক ঘটনা নিয়ে আঁকা এ চিত্রকর্মটি বৃহস্পতিবার সকালে সোনারগাঁও প্রেস ক্লাবের নেতৃবৃন্দের কাছে আনুষ্ঠানিক ভাবে তুলে দেন তিনি।

সোনারগাঁও পৌর এলাকার দত্তপাড়া গ্রামের বাসিন্দা চিত্রশিল্পী বীর মুক্তিযোদ্ধা মো. আনোয়ার হোসেন বিশিষ্ট চিত্রনায়িকা প্রয়াত পারভীন সুলতানা দিতির বড় ভাই।

তিনি ছোট বেলা থেকেই ছবি আঁকার সঙ্গে জড়িত। এ পর্যন্ত বিভিন্ন বিষয়ের ওপর অসংখ্য ছবি এঁকেছেন। তার আঁকা বেশির ভাগ ছবিই যথাযথ সংরক্ষণের অভাবে নষ্ট হয়ে গেছে।

চিত্রশিল্পী আনোয়ার হোসেন জানান, দিল্লির সম্রাট আকবর সোনারগাঁওয়ের বীর ঈশা খাঁকে তার দরবারে যখন মসনদ-ই-আলা উপাধি দেন সেই সময়কার দৃশ্যপট নিয়ে প্রায় ২৫ বছর আগে এ ছবিটি এঁকেছিলাম। সংরক্ষণের অভাবে আমার আঁকা বেশির ভাগ ছবিই নষ্ট হয়ে গেছে। এ ছবিটি এখনো ভালো রয়েছে। আমার এ ছবিটি যাতে যথাযথ ভাবে সংরক্ষণে থাকে তাই ছবিটি সোনারগাঁও প্রেস ক্লাবকে উপহার হিসেবে প্রদান করছি। আশা করি সোনারগাঁও প্রেস ক্লাবে ছবিটি থাকলে অনেকেই ঐতিহাসিক প্রেক্ষাপটের এ ছবিটি দেখার সুযোগ পাবেন।

সোনারগাঁও প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক বলেন, চিত্রশিল্পী আনোয়ার সাহেব ২৫ বছর আগে যে চিত্রকর্মটি নিজ হাতে এঁকেছিলেন সেটি উপহার হিসেবে সোনারগাঁও প্রেস ক্লাবকে দেয়ায় আমরা কৃতজ্ঞ ও আনন্দিত।

উপহার প্রদানের সময় উপস্থিত ছিলেন চিত্র শিল্পী আনোয়ার হোসেন, সোনারগাঁও প্রেস ক্লাবের সহসভাপতি মোক্তার হোসেন মোল্লা, সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, যুগ্ম সম্পাদক রবিউল হুসাইন, অর্থ সম্পাদক মিজানুর রহমান মামুন, প্রচার ও প্রকাশনা সম্পাদক খায়রুল আলম খোকন, নির্বাহী সদস্য মনিরুল ইসলাম ও সদস্য সালাহউদ্দিন প্রমুখ।

(ঢাকাটাইমস/১৯ অক্টোবর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :