‘কক্স-ক্যাব’ উদ্যোগ গ্রহণ ও বাস্তবায়নের জন্য স্বীকৃতি পেলেন জসিম উদ্দীন চৌধুরী

কক্সবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ অক্টোবর ২০২৩, ২৩:০৭

'স্মার্ট বাংলাদেশ পুরস্কার-২০২৩' পুরষ্কার পেলেন কক্সবাজার জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) জসিম উদ্দীন চৌধুরী।

সম্প্রতি বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জসীম উদ্দিন চৌধুরীর হাতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর প্রণীত নতুন এই জাতীয় এ পুরষ্কার পুরস্কার তুলে দেন।

পর্যটন নগরী কক্সবাজারে যানবাহন চালকদের স্মার্ট ডাটাবেস ‘কক্স-ক্যাব’ উদ্যোগ গ্রহণ ও বাস্তবায়নের জন্য জাতীয় পর্যায়ে সাধারণ-সরকারি (শ্রেষ্ঠ ব্যক্তি) ক্যাটাগরিতে তিনি এ পুরস্কার পান।

এ প্রসঙ্গে জসিম উদ্দীন চৌধুরী বলেন, দেশের প্রধানতম পর্যটন আকর্ষণ কক্সবাজারে নিরাপদ ও পর্যটন-বান্ধব ট্রাফিক ব্যবস্থাপনা গড়ার লক্ষ্যে কক্স-ক্যাব বাস্তবায়নে নিরলস ভাবে কাজ করেছে ট্রাফিক বিভাগের প্রতিটি সদস্য। সবার পরিশ্রমের স্বীকৃতি এই অর্জন।'

তথ্য যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের কাছে আন্তরিক কৃতজ্ঞ জানিয়ে তিনি আরও বলেন, 'কক্সবাজার ট্রাফিক পুলিশের ডাকে সাড়া দিয়ে চিরায়ত অভ্যাস ত্যাগ করে যারা কক্স-ক্যাবের লোগো সম্বলিত ভেস্ট গায়ে জড়িয়ে নিয়ম মেনে পর্যটন এলাকায় গাড়ি চালিয়ে পর্যটন-বান্ধব ট্রাফিক ব্যবস্থাপনায় সহযোগিতায় করছেন, এই সম্মান তাদের। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে পুরস্কার নিতে পারার মত স্বপ্ন পূরণ হওয়ায়।

(ঢাকাটাইমস/২২ অক্টোবর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :