আফগানিস্তানের বিপক্ষে আজ পাকিস্তানের সম্ভাব্য একাদশ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২৩ অক্টোবর ২০২৩, ১৩:৫৯ | প্রকাশিত : ২৩ অক্টোবর ২০২৩, ১৩:০৮

চলতি বিশ্বকাপে পরপর দুই ম্যাচে হারা পাকিস্তানের সামনে আজ আফগান চ্যালেঞ্জ। নিজেদের পঞ্চম ম্যাচে আজ আফগানিস্তানের মুখোমুখি হবে পাকিস্তান।

চেন্নাইয়ের এম এ চিদাম্বারাম স্টেডিয়ামে পাকিস্তান-আফগানিস্তানের ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায়।

এবারের বিশ্বকাপে পরপর দুই ম্যাচে জিতে উড়তে থাকে পাকিস্তান। কিন্তু এরপরেই ঘটে ছন্দপতন। পরপর দুই ম্যাচ জেতার পর দুই ম্যাচ হেরে মুদ্রার এপিঠ-ওপিঠ দুই পিঠই দেখতে হয় বাবর আজমদের।

নিজেদের তৃতীয় ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে ৭ উইকেটের বড় ব্যবধানে হারে পাকিস্তান। যার ফলে সমর্থকদের পাশাপাশি দুই দেশের সাবেক ক্রিকেটারদের কথার বাণে বিদ্ধ হন বাবর আজমরা।

ভারতের কাছে হারের দুঃস্মৃতি ভুলতে অস্ট্রেলিয়ার বিপক্ষে জয়ের লক্ষ্য ছিল পাকিস্তানের। কিন্তু বোলারদের ব্যর্থতায় অস্ট্রেলিয়ার কাছে ৬২ রানে হার বরণ করতে হয় তাদের। এখন পর্যন্ত চার ম্যাচ খেলে দুই জয় ও দুই পরাজয়ে পাকিস্তানের পয়েন্ট সংখ্যা চার। টেবিলে তাদের অবস্থান পঞ্চম স্থানে।সেমির রেসে টিকে থাকতে চাইলে আফগানদের বিপক্ষে জয় প্রয়োজন।

সেমিফাইনালের লড়াইয়ে টিকে থাকতে আজ নিজেদের সেরা একাদশ নিয়েই মাঠে নামতে চাইবে পাকিস্তান। তবে দুর্ভাগ্যবশত, হাঁটুর ইনজুরির কারণে ছিটকে পড়েছেন ফখর জামান। যার কারণে দলটির ওপেনিং কম্বিনেশন আব্দুল্লাহ শফিক এবং ইমাম উল হককেই দেখা যাবে। ইমাম ও আবদুল্লাহ দুজনেরই লক্ষ্য থাকবে ওপেনার হিসেবে তাদের দুর্দান্ত ব্যাটিং ফর্ম অব্যাহত রাখা।

তিন নম্বরে সবার দৃষ্টি থাকবে পাক কাপ্তান বাবর আজমের দিকে। দলের উইকেটরক্ষক-ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান চার নম্বরে খেলবেন। পাঁচে-ছয়ে আজও থাকছেন সৌদ শাকিল এবং ইফতিখার আহমেদ। অস্ট্রেলিয়ার বিপক্ষে ৯ ওভারে ৮২ রান দেয়া উসামা মীর আজ আরেকটা সুযোগ পেতে পারেন বলে জানিয়েছে ক্রিকেট পাকিস্তান।

অস্ট্রেলিয়া ও ভারতের বিপক্ষে গত দুই ম্যাচে উইকেটহীন থাকা মোহাম্মদ নওয়াজের জায়গায় শাদাব খানকে ফিরিয়ে আনতে পারে টিম পাকিস্তান। এছাড়া হারিস রউফ, শাহীন শাহ আফ্রিদি এবং হাসান আলীদের নিয়ে থাকবে পাকিস্তানের পেস আক্রমণ। পাকিস্তানের সম্ভাব্য একাদশ: আবদুল্লাহ শফিক, ইমাম-উল-হক, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), সৌদ শাকিল, ইফতিখার আহমেদ, মোহাম্মদ নওয়াজ/শাদাব খান, উসামা মীর, হারিস রউফ, হাসান আলী ও শাহীন শাহ আফ্রিদি।

(ঢাকাটাইমস/২৩অক্টোবর/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

ভালো উইকেটে না খেলাই ব্যাটিং ব্যর্থতার কারণ: শান্ত

যত খেলোয়াড়ই কিনি, এমবাপ্পের ঘাটতি পূরণ হবে না: পিএসজি কোচ

রোনালদোর ইতিহাস গড়া গোলে আল নাসরের বড় জয়

রাতে আবারও যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলতে নামছে বাংলাদেশ

২৫ কোটি নিয়ে সতীর্থরাই মজা করে: মিচেল স্টার্ক

অবশেষে উন্মোচন করা হলো বাংলাদেশের বিশ্বকাপ জার্সি 

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল কলকাতা? জানুন অন্যদের প্রাপ্তিও

কলকাতার কাছে নাস্তানাবুদ হওয়ার সোজাসাপ্টা স্বীকারোক্তি হায়দ্রাবাদ অধিনায়কের

নিষ্প্রভ আইপিএল ফাইনাল: হায়দ্রাবাদকে হেলায় হারিয়ে তৃতীয় শিরোপা কলকাতার

ঢাকায় বঙ্গবন্ধু কাপ কাবাডি টুর্নামেন্ট, অংশ নিচ্ছে তিন মহাদেশের ১২ দল

এই বিভাগের সব খবর

শিরোনাম :