দেবিদ্বার উপজেলা চেয়ারম্যানের নেতৃত্বে আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল

দেবিদ্বার (কুমিল্লা) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ অক্টোবর ২০২৩, ১৭:১৯ | প্রকাশিত : ২৮ অক্টোবর ২০২৩, ১৬:৫১
শনিবার সকাল ১০টায় উপজেলার ভানী ইউনিয়ন পরিষদের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়।

সারা দেশে বিএনপি-জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে কুমিল্লার দেবিদ্বার উপজেলায় বিক্ষোভ মিছিল ও পথসভা করেছে উপজেলা আওয়ামী লীগ।

শনিবার সকাল ১০টায় উপজেলার ভানী ইউনিয়ন পরিষদের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়।

এতে নেতৃত্ব দেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ।

উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভায় এ বিক্ষাভ মিছিল ও পথসভায় প্রায় ৫ শতাধিক মোটরসাইকেল, বিপুল সংখ্যক পিকআপ ও মাইক্রোবাসে হাজার হাজার নেতাকর্মী যোগ দেন।

মিছিলটি সকাল ১০টায় উপজেলার ভানী ইউনিয়ন পরিষদের সামনে সাহাড়পার থেকে বাগুর, কাচিসাইর, পোনরা, ভিরাল্লা, কালিকাপুর, এগারোগ্রাম, বড়শালঘর, ছোটশালঘর, কোম্পানীগঞ্জ, দেবিদ্বার পৌরসভা, গুনাইঘর, ধামতি, রাজামেহের হয়ে ভানী ইউনিয়ন পরিষদ এর সামনে সাহাড়পার এসে শেষ হয়।

বিভিন্ন পথসভায় আবুল কালাম আজাদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন এগিয়ে যাচ্ছে, বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়াচ্ছে, সেই মুহূর্তে বিএনপি-জামায়াত মিথ্যাচার শুরু করে সারা দেশে বিশেষ করে ঢাকায় আন্দোলনের নামে সাধারণ মানুষের জানমালের ক্ষতি করছে। তারা বিদেশিদের দারস্থ হয়ে আগামী নির্বাচনকে বানচালের চেষ্টা করছে, তাদের সে সুযোগ দেওয়া হবে না। রাজপথেই তাদের শক্ত হাতে মোকাবেলা করা হবে। তারা জ্বালাও-পোড়াও ও মানুষ হত্যা করে ক্ষমতায় আসতে চায়, তারা প্রমাণ করেছে তারা দেশে শান্তি চায় না, উন্নয়ন চায় না।

পথসভায় তিনি আরও বলেন, বিএনপি-জামায়াত জোট সরকার দুর্নীতি করে দেশটাকে ধ্বংস করেছিল। তারা হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে। এজন্য আগামী নির্বাচনে বিএনপি-জামায়াতকে জনগণ আর ভোট দেবে না। তাই তারা নাশকতা-আগুন সন্ত্রাসের পথ বেছে নিয়েছে। জামায়াত-বিএনপির এমন নৈরাজ্য প্রতিহত করতে আমরা মাঠে আছি।

বিক্ষোভ মিছল ও পথসভায় উপস্থিত ছিলেন, দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি লুৎফুর রহমান বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. হুমায়ুন কবির চেয়ারম্যান, শ্রম বিষয়ক সম্পাদক সুজিত পোদ্দার, গুনাইঘর উত্তর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি মোকবল হোসেন মুকুল, ফতেহাবাদ ইউপি চেয়ারম্যান মো. কামরুজ্জামান মাসুদ, ভানী ইউপি চেয়ারম্যান হাজী জালাল উদ্দিন ভূঁইয়া, জাফরগঞ্জ ইউপি চেয়ারম্যান মো. জাহিদুল আলম, সুবিল ইউপি চেয়ারম্যান গোলাম সারওয়ার মুকুল ভূইয়া, ইউসুফপুর ইউপি চেয়ারম্যান জাকারিয়া ম্যানেজার, রাজামেহার ইউপি চেয়ারম্যান মো. জসিম উদ্দিন সরকার, রসুলপুর ইউনিয়ন চেয়ারম্যান মো. শাহাজান সরকার, বড়কামতা ইউনিয়ন চেয়ারম্যান মো. নুরুল ইসলাম,উপজেলা যুবলীগ নেতা, আব্দুল্লাহ আল কাইয়ুম, কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের, সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক জুলহাস মিয়া, কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম রুবেল, উপজেলা কৃষকলীগ সভাপতি আব্দুল আলিম, উপজেলা মৎস্যজীবী লীগ সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন টিটু, উপজেলা যুবলীগ নেতা শয়ন দাস, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মো. আসাদুজ্জামান রনি, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক, সবুজ, রাকিব, ইমু, আসিফ, আলামিন, ফয়েজ আহমেদ।

এছাড়া আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশ নেন।

(ঢাকাটাইমস/২৮অক্টোবর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :