রাজধানীতে রুট পারমিটহীন পরিবহনের প্রবেশ, বাড়াচ্ছে যানজট

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৮ অক্টোবর ২০২৩, ২৩:২১

রুট পারমিট না থাকা সত্ত্বেও গুলিস্তানসহ রাজধানীর বিভিন্ন এলাকায় বিভিন্ন পরিবহন প্রবেশ করার কারণে প্রতিদিনই তীব্র যানজটের সৃষ্টি হচ্ছে। এ থেকে পরিত্রাণের জন্য দীর্ঘদিন ধরে প্রশাসনের কাছে অভিযোগ দেওয়া হলেও তারা ব্যবস্থা গ্রহণ করেনি বলে অভিযোগ করছে স্থানীয় লোকজন।

ক্ষোভ প্রকাশ করে স্থানীয় লোকজন বলেন, আইনের কোনো তোয়াক্কা করছে না পরিবহনগুলো। রুট পারমিট ছাড়াই রাজধানীতে ঢুকে পড়ছে বিভিন্ন পরিবহনের বাস। এতে করে প্রতিনিয়ত তীব্র যানজটের সষ্টি হচ্ছে।

সরজমিন ঘুরে দেখা গেছে, রাজধানীর কাপ্তান বাজার ফ্লাইওভার মোড়ে দাউদকান্দি সুপার গেইট লক সার্ভিসসহ কুমিল্লাগামী বিভিন্ন পরিবহন রাস্তার উপরে স্টান করে রাখা হয়েছে। রাস্তার গাড়ি দাড় করিয়ে তোলা হচ্ছে যাত্রী। এতে করে তীব্র যানজটের সৃষ্টি হচ্ছে।

এ বিষয়ে ট্রাফিক বিভাগের কর্মকর্তা মেহেদী হাসান বলেন, রুট পারমিট ব্যতীত কোনো গণপরিবহন রাজধানীতে প্রবেশ করতে পারবে না। যারা আইন অমান্য করে রাজধানীতে প্রবেশ করবে তাদের বিরুদ্ধে মামলা দেয়া হবে।

বিআরটিসি বাসের সহকারী ট্রফিক কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান ঢাকা টাইমসকে বলেন, কুমিল্লার দাউদকান্দি থেকে সায়দাবাদ পর্যন্ত কিছু বাস আসার অনুমতি আছে। কিন্তু গুলিস্তান আসার অনুমতি নেই। তারপর রুট পারমিটহীন গাড়িগুলো গুলিস্তানে আসে। এতে করে যানজনট সুষ্টি হয়। আরও কিছু আছে তাদের কোনো রুট পারমিট নেই। অবৈধভাবে তারা এগুলো করছে। কিছু লোকজনকে ম্যানেস করে অবৈধভাবে এ রোডে বাস চলাচল করছে। এসব বাস কাপ্তান বাজার দাড় করিয়ে রাখায় তীব্র জানজটের শিকার হচ্ছে নগরবাসী।

দাউদকান্দি সুপার গেইট লক সার্ভিসের (গুলিস্তান কাউন্টার) ম্যানেজার লিটন ঢাকা টাইমসকে বলেন, শুধু দাউদকান্দি সুপার নয়, গুলিস্তান পর্যন্ত আসার কোনো গাড়ির রুট পারমিট নাই। তারপরও অনুমতির বিষয়ে কোম্পানির মালিক বলতে পারবে। আমাদের মালিক এরামুল হক তার সঙ্গে কথা বলেন, আমি জানি না।

পুলিশের ট্রাফিক কর্মকর্তা মো. মেহেদী হাসান জানান, রুট পারমিটবিহীন কোনো যানবাহন পেলে আমরা আইনের কঠোর প্রয়োগ করবো। এখানে ছাড় দেওয়ার কোনো সুযোগ নেই। প্রতিদিন মামলা হচ্ছে। প্রতিটি ইন্টারসেকশনের চরিত্র ভিন্নতর। আমরা স্পেসিফিক কেইস টু কেইস স্টাডি করছি।

(ঢাকাটাইমস/২৭অক্টোবর/জেএ)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

চিফ হিট অফিসার ডিএনসিসির কেউ নন: মেয়র আতিক

রাজধানীতে মোটরসাইকেলে বাসের ধাক্কা, ট্যাঙ্কি বিস্ফোরণে পুড়ল বাস

রাজধানীর ১০টি থানা এলাকায় কিশোর গ্যাং বেশি: ডিএমপি কমিশনার

রাজধানীতে আইসসহ কণ্ঠশিল্পী গ্রেপ্তার

বৃষ্টি কামনায় মোহাম্মদপুরে জাপার উদ্যোগে ইসতিসকার নামাজ

রাজধানীর শনিরআখড়াসহ বেশ কিছু এলাকায় ১২ ঘণ্টা গ্যাস থাকবে না আজ

মুগদায় আইডিয়াল শিক্ষার্থীকে পিষে মারল ময়লার গাড়ি, চালক আটক

পুরান ঢাকায় বাবার সঙ্গে অভিমান করে স্কুল শিক্ষার্থীর আত্মহত্যা

প্রীতি উরাংয়ের মৃত্যু: বিচার চায় সচেতন নাগরিক সমাজ

তীব্র তাপপ্রবাহে জনসাধারণের মাঝে পানি, খাবার স্যালাইন বিতরণ বিএনপির

এই বিভাগের সব খবর

শিরোনাম :