কোনো দেশের বিবৃতিতে কিছু যায় আসে না, অপরাধীর বিচার হবেই: কাদের

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০৭ নভেম্বর ২০২৩, ২০:৪২ | প্রকাশিত : ০৭ নভেম্বর ২০২৩, ১৮:৩৯

সহিংসতা ও নাশকতার মামলায় বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার নিয়ে ইউরোপীয় ইউনিয়ন ও যুক্তরাষ্ট্রের উগ্বেগ প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কোনো দেশ বা কোনো ইউনিয়ন কী বিবৃতি দিল তাতে কিছু আসে না। অপরাধীর বিচার হবেই।

মঙ্গলবার ২৩ বঙ্গবন্ধু এভিনিউর সামনে মুক্তিযোদ্ধা সৈনিক হত্যা দিবসের আলোচনায় সভায় এসব কথা বলেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের বলেন, এটা কাদের জাতীয় দিবস? এটা আওয়ামী লীগ মুক্তিযোদ্ধা সৈনিক হত্যা দিবস পালন করে। বিএনপি কী করে। জিয়াউর রহমান কর্নেল তাহেরকে ফাঁসিতে ঝুলিয়ে হত্যা করেছে। জিয়াউর রহমান কর্নেল তাহেরকে বাঁচতে দেয়নি। কত সৈনিক, কত মুক্তিযোদ্ধা সৈনিককে হত্যা করেছে জিয়াউর রহমান। তিনি সকালে নাস্তা করতেন এবং রাতে ঘুমাতে যাওয়ার আগে ফাঁসির আদেশ দিতেন। আজ এই শক্তি বাংলাদেশে মুক্তিযুদ্ধের রাজনীতির ওপর চেপে বসতে চায়।

তিনি বলেন, জিয়াউর রহমানই এদেশে হত্যা-ক্যু রাজনীতি শুরু করেছিল। সেই ধারা খালেদা জিয়া ধরে রেখেছে। তারা এখনো হত্যার রাজনীতি করছে।

ওবায়দুল কাদের বলেন, ২৮ অক্টোবর শেখ হাসিনার পতন করে দেবে বিএনপি। আওয়ামী লীগ পালাবার পথ পাবে না। এখন বিএনপির এত লাফালাফি কেথায় গেল। সেদিন দেখলাম বিএনপির নেতারা দৌড়ে পালিয়ে গেছে। তাদেরকে খুঁজে পাওয়া যায় না।

তিনি বলেন, ৭ নভেম্বর কার দিবস? যারা জাতীয় দিবস বন্ধ করে দেয় তারা কাপুরুষ। যারা ভয়ে জাতীয় দিবস পালন বন্ধ করে দেয় তাদের কি রাজনীতি করা মানায়?। ২৮ অক্টোবর চলে গেল, কত স্বপ্ন। সেই স্বপ্ন কই গেল বিএনপির। জাতীয় দিবসে কর্মসূচি বন্ধ করে দিয়ে কাপুরুষের পরিচয় দিয়েছে বিএনপি।

তিনি বলেন, ২৮ অক্টোবর শেখ হাসিনার পতন, আপনাদের (বিএনপি) পতন হয়ে গেছে। তারা মঞ্চে থেকে নেমে চলে গিয়ে এর বাসায়, ওর বসায় আশ্রয় নিয়েছে, কত ভয় তাদের। মির্জা ফখরুল এদিক ওদিকে তাকিয়ে দেখে তাদের কেউ নেই। নেতাদের কাছে না পেয়ে দৌড়ে পালিয়েছে মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপি আবারও আগুন সন্ত্রাস শুরু করেছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, বিএনপির নির্দেশে যারা আগুন দিত তাদেরকে তিন হাজার করে টাকা দেওয়া হতো। এখন আর আবার ডাবল করেছে। তারা কোনো কিছু না পেয়ে আবার আগুন সন্ত্রাস শুরু করেছে।

অপরাধী কাউকে ছাড় দেওয়া হবে না জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, অপরাধীকে ছাড় দেওয়া হবে না। কিন্তু অপরাধী ছাড়া যেন কাউকে গ্রেপ্তার করা না হয় সেটা স্বরাষ্ট্রমন্ত্রী বলছেন।

ওবায়দুল কাদের বলেন, কোনো দেশ বা কোনো ইউনিয়ন কী বিবৃতি দিল তাতে কিছু যায় আসে না। অপরাধীর বিচার হবেই। কেউ অপরাধ করবে বিচার হবে না, এটা কোন গণতন্ত্র।

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপিকে একটা কথা জিজ্ঞাসা করব জাতীয় দিবসে কেন কর্মসূচি বন্ধ করলো? এতো ভয় কেন। এতো ভয় একটা রাজনৈতিক দলের। আওয়ামী লীগ নাকি বিএনপিকে নিশ্চিহ্ন করছে। বিএনপি নিজেই নিজেদের নিশ্চিহ্ন করছে। বিএনপি একটা ভুয়া দল। তাদের আন্দোলন ভুয়া।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে সভা সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক হুমায়ুন কবির। আলোচনা সভায় আরও বক্তব্য দেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, আফজাল হোসেনসহ ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

ঢাকাটাইমস/৭ নভেম্বর/জেএ/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

‘ভারতের কবল থেকে প্রকৃত স্বাধীকারের দাবিতে জনগণ নীরবে প্রস্তুত হচ্ছে’

দলীয় শৃঙ্খলা ভঙ্গ: ঢাকা দক্ষিণের আ.লীগ নেতা রিয়াজকে ফের শোকজ

যুবদল সভাপতি টুকুকে কারাগারে প্রেরণের প্রতিবাদে নয়াপল্টনে বিক্ষোভ

সরকার অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখতে দমনপীড়নের খড়গ নামিয়ে এনেছে: মির্জা ফখরুল

শান্তিপূর্ণ, নিরাপদ ও কল্যাণকর রাষ্ট্র প্রতিষ্ঠায় আ.লীগ অঙ্গীকারবদ্ধ: ওবায়দুল কাদের

পথচারীদের মাঝে তৃতীয় দিনের মতো পানি ও স্যালাইন বিতরণ জাপার

মুক্তি দেওয়া হচ্ছে হেফাজতের মামুনুল হককে, আভাস দিলেন নেতারা

গোটা দেশের মানুষকে মৃত্যুর দিকে ঠেলে দিয়েছেন প্রধানমন্ত্রী: রিজভী 

উপজেলা নির্বাচন এখন উপজ্বালায় পরিণত হয়েছে: সালাম

তীব্র তাপপ্রবাহে জাপার পানি ও স্যালাইন বিতরণ

এই বিভাগের সব খবর

শিরোনাম :