অবরোধে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ফাঁকা, সাধারণ মানুষের দুর্ভোগ

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৮ নভেম্বর ২০২৩, ১১:০৪

বিরোধী দলের অবরোধ কর্মসূচি থাকলেই অচেনা রূপ নেয় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক। এক দফা দাবি আদায়ে বিএনপি ও জামায়াতে ইসলামীর তৃতীয় বারের সর্বাত্মক অবরোধের প্রথম দিনেও ফাঁকা এই ব্যস্তময় মহাসড়ক। আঞ্চলিক গণপরিবহন কিছুসংখ্যক চলাচল করলেও দূরপাল্লার বাস নেই বললেও চলে। কাউন্টার মালিকরা দু-একটা দূরপাল্লার বাস কুমিল্লা পর্যন্ত ছাড়ছেন বলে জানা গেছে।

আজ বুধবার সকালে সাইনবোর্ড, মৌচাক বাসস্ট্যান্ড ও শিমরাইল মোড় গিয়ে এমন দেখা যায়।

দেখা গেছে, সকাল থেকেই যানবাহনের সংখ্যা খুবই কম রয়েছে। পাশাপাশি যেসব যানবাহন মহাসড়কে চলাচল করছে তাদের আবার যাত্রীর জন্য দীর্ঘক্ষণ বাসস্ট্যান্ডে অপেক্ষা করতে হচ্ছে। গাড়ি চালকরা বলছে, অবরোধের দিনগুলোতে গাড়ি চালিয়ে মালিকের জমা (ভাড়া) ওঠানোই কষ্টকর হয়ে যায় তাদের জন্য। অথচ অতি ব্যস্ত মহাসড়কটিতে স্বাভাবিক দিনগুলোতে পুরোপুরি ভিন্ন রূপের দেখা মেলে।

শ্রাবণ পরিবহনের এক চালক বলেন, দীর্ঘক্ষণ যাবত চিটাগাংরোড বাসস্ট্যান্ডে যাত্রীর জন্যে অপেক্ষা করছেন তিনি। অথচ গতকাল (স্বাভাবিক দিন) যাত্রীদের জন্যে নয়, যাত্রীরাই গাড়ির জন্যে দাঁড়িয়ে ছিলেন, জানান তিনি।

ধীরগতির এক লেগুনা চালক বলেন, এখন পর্যন্ত একটি ট্রিপ মেরেছেন তিনি। এখন আবার অনেকক্ষণ যাবে সিরিয়ালে দাঁড়িয়ে আছে। কখন নাগাদ আবার তার সিরিয়াল আসবে সেটাও বলতে পারছে না।

সময় পরিবহনের চালক জব্বার আলি বলেন, মানুষজন ভয়ে বাসা থেকে বের হয়না। অতি জরুরি কাজ ছাড়া এখন বের কম হয় মানুষ। আমরা তো দিনআনা দিন খাওয়া লোক। তাই একদিন গাড়ি না চালালে পেটে ভাত জোটে না।

যেভাবে আগুন দেয়া হচ্ছে তাও বের হওয়ার কারণ জিজ্ঞেস করলে তিনি বলেন, আল্লাহর ওপর ভরসা করে বের হইছি।

কাঁচপুর হাইওয়ে শিমরাইল ক্যাম্পের ইনচার্জ একেএম শরফুদ্দিন জানান, ভোর সকালে কিছুসংখ্যক দূরপাল্লার বাস চলাচল করেছিল।কিন্তু বেলা বাড়ার সঙ্গে সঙ্গে দূরপাল্লার বাস চলাচল বন্ধ হয়ে গেছে। কী কারণে চলছে না তার জানা নেই। তবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা জনগণের নিরাপত্তার জন্যে সড়কে অবস্থান করছে। যেকোনো নাশকতা মোকাবেলায় সকাল থেকেই মহাসড়ক রয়েছে তারা।

(ঢাকাটাইমস/০৮নভেম্বর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :