পাঁচ হাজার টাকার জন্য গৃহবধূর শরীরে আগুন, স্বামীসহ আটক ৪

নোয়াখালী প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১২ নভেম্বর ২০২৩, ১২:৪০

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার মুজাহিদপুর গ্রামে দাবিকৃত পাঁচ হাজার টাকা দিতে না পারায় নাজমা আক্তার (২০) নামে এক গৃহবধূর শরীরে কেরোসিন ঢেলে আগুন দিয়ে ঝলসে দেওয়া হয়েছে। তার শরীরের ২৫ শতাংশ পুড়ে গেছে বলে জানিয়েছেন চিকিৎসক। এ ঘটনায় রবিবার ভোরে মুজাহিদপুর গ্রামের অভিযান চালিয়ে ওই নারীর স্বামী রাসেল, দেবর মামুন, শ্বশুর ফখরুল ইসলাম ও শাশুড়ি সফুরা বেগমকে আটক করেছে পুলিশ।

এরআগে শনিবার রাতে ওই গৃহবধূকে বেগমগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে উন্নত চিকিৎসার জন্য ২৫০ শয্যা নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ভুক্তভোগীর পরিবার সূত্রে জানা গেছে, গত পাঁচ বছর আগে মুজাহিদপুর গ্রামের ফখরুল ইসলামের ছেলে মো. রাসেলের সঙ্গে বিয়ে হয় নাজমা আক্তারের। বিয়ের পর থেকে এ যাবত রাসেলকে কয়েক দফায় বিভিন্ন কাজে দুই লাখ টাকা যৌতুক দেন নাজমার পরিবার। গত ৬ নভেম্বর সিএনজি চালিত অটোরিকশার কাগজপত্র নবায়ন করতে পাঁচ হাজার টাকা দাবি করে রাসেল। তার দাবিকৃত টাকার জন্য বাবার বাড়ি গিয়ে শনিবার সকালে খালি হাতে স্বামীর বাড়িতে ফিরে আসে নাজমা। এতে ক্ষিপ্ত হয়ে শনিবার দুপুরে ঘরের আসবাবপত্র ভাঙতে থাকে রাসেল। বিষয়টি বুঝতে ফেরে তাকে বাধা দিতে আসে নাজমা, এসময় রাসেল নাজমার শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেয়। পরে নাজমার চিৎকারে বাড়ির লোকজন এগিয়ে এসে আগুন নিভিয়ে নাজমাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। আগুন দেওয়ার আগে ও পরে শ্বশুর, শাশুড়ী ঘরে থাকলেও কেউ নাজমাকে রক্ষা করতে এগিয়ে আসেনি বলে অভিযোগ করেছেন নাজমা।

নোয়াখালী জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের কর্মরত চিকিৎসক ইস্তিয়াক হোসেন জানান, আগুনে নাজমার শরীরের ২৫ শতাংশ পুড়ে গেছে। তার বুক ও পেটসহ শরীরের বিভিন্ন স্থানে বড় বড় ফোসকা দেখা দিয়েছে। উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে পাঠানো হতে পারে।

বেগমগঞ্জ মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) স্পেস ল্যাব চৌধুরী প্রমোজ জানান, দাবিকৃত পাঁচ হাজার টাকা না পেয়ে এমন ঘটনা ঘটিয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। এ ঘটনায় ভুক্তভোগী গৃহবধূর বাবা বাদী হয়ে থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে। মামলা দায়েরের পর আটককৃত চারজনকে বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে।

(ঢাকা টাইমস/১২নভেম্বর/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :