গণবিরোধী তফসিল জনগণ প্রত্যাখ্যান করেছে: ডা. ইরান

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৯ নভেম্বর ২০২৩, ১৬:৪১

লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, আমরা শেখ হাসিনার অধীনে নির্বাচন মানি না। গণবিরোধী তফসিল জনগণ প্রত্যাখ্যান করেছে। অবৈধ সরকারের অবৈধ নির্বাচনের তফসিল বাতিল করতে হবে। তাই আওয়ামী সন্ত্রাস, নৈরাজ্য, দুঃশাসন, লুটপাট ও অর্থপাচার বন্ধে জনগণ রাজপথে শান্তিপূর্ণ অহিংস হরতাল কর্মসূচি পালন করছে এবং করবে।

বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে নির্দলীয় সরকারের একদফা দাবিতে বাংলাদেশ লেবার পার্টির উদ্যোগে অবরোধ-হরতাল কর্মসূচির সমর্থনে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন।

আওয়ামী লীগ সরকার বিগত ১৫ বছরের ক্ষমতার ময়ূর সিংহাসন ছাড়ার লোভ সামলাতে পারছে না মন্তব্য করে লেবার পার্টির চেয়ারম্যান বলেন, প্রহসনমূলক নির্বাচনী তফসিল দেশে অচলাবস্থা ও চরম রাজনৈতিক অস্থিরতার সৃষ্টি করবে। ২০১৪ ও ২০১৮ সালের মতো সরকারের একতরফা নির্বাচনের পায়তারা করছে। ২০২৪ সালের জাতীয় নির্বাচন একতরফা করার খায়েশ জনগন প্রতিহত করবে। তিনি জনগণের আকাঙ্ক্ষার প্রতিফলন হিসেবে দেশের সংঘাতময় পরিস্থিতির অবসানের লক্ষ্যে অবিলম্বে সরকারকে পদত্যাগের ঘোষণা ও অবৈধ তফসিল স্থগিত করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের জন্য সর্বদলীয় সংলাপ করার আহ্বান জানান।

নগর সহ-সভাপতি নাসির উদ্দিনের সভাপতিত্বে কর্মসূচিতে আরও বক্তব্য দেন ভাইস চেয়ারম্যান হিন্দুরত্ম রামকৃষ্ণ সাহা, অ্যাডভোকেট জহুরা খাতুন জুঁই, ভারপ্রাপ্ত মহাসচিব খন্দকার মিরাজুল ইসলাম, যুগ্ম-মহাসচিব মোহাম্মদ রুম্মান সিকদার, মো. হেলাল উদ্দিন চৌধুরী, প্রচার সম্পাদক মনির হোসেন খান, মহিলা সম্পাদক নাসিমা নাজনিন সরকার, নারীনেত্রী পারভিন আক্তার, কেন্দ্রীয় সদস্য মো. রাসেল হোসেন, নগর সদস্য এনামুল হক, ছাত্রমিশন সভাপতি সৈয়দ মো. মিলন প্রমুখ।

নয়াপল্টন মসজিদ গলি থেকে শুরু হয়ে বিএনপি কার্যালয়, নাইটিংগেল মোড়, বিজয়নগর পানির টেংকি, পল্টন মোড়, তোপখানা রোড, সচিবালয় হয়ে প্রেসক্লাবের সামনে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে কর্মসূচি শেষ হয়।

(ঢাকাটাইমস/২৯নভেম্বর/জেবি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে ১২ দলীয় জোটের শোক

শফিউল আলম প্রধানের ৭ম মৃত্যুবার্ষিকী মঙ্গলবার

ইশরাকের মুক্তির দাবিতে রাজধানীতে বিক্ষোভ

ঢাকা জেলা বিএনপির সভাপতি আবু আশফাকের জামিন নামঞ্জুর, কারাগারে প্রেরণ

খালেদা জিয়াকে মুক্ত করে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে: ফারুক

দেশের আর্থিক খাতে যেকোনো সময় ভয়ংকর ক্র্যাশ ল্যান্ডিং হতে পারে: রিজভী 

ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে মির্জা ফখরুলের শোক

বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা না করে অটোরিকশা বন্ধ অমানবিক: বাংলাদেশ ন্যাপ 

অটোরিকশাচালকদের ওপর সরকার স্টিম রোলার চালাচ্ছে: রিজভী 

মহানগর মহিলা দলের ৬ থানার কমিটি বাতিল, নেত্রীদের গণপদত্যাগ

এই বিভাগের সব খবর

শিরোনাম :