দীর্ঘদিন ধরে বন্ধ বিএম কলেজ ক্যান্টিন, বিপাকে শিক্ষার্থীরা

এস এন পলাশ, বরিশাল
 | প্রকাশিত : ৩০ নভেম্বর ২০২৩, ১৭:২৭

বরিশালের ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান সরকারি বজ্রমোহন (বিএম) কলেজের একটি মাত্র ক্যান্টিন তাও দীর্ঘদিন যাবত বন্ধ রয়েছে। একারণে হাজার হাজার শিক্ষার্থীরা বিপাকে পড়লেও কোনো সুরাহা মিলছে না। এমনটাই জানিয়েছেন কলেজের অধ্যক্ষ।

প্রায় পঁচিশ হাজার শিক্ষার্থীদের জন্য একটি মাত্র ক্যান্টিন থাকলেও দীর্ঘদিন ধরে বন্ধ রয়েছে।

কলেজের অর্থনীতি বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র সিয়াম বলেন, কলেজে ভর্তি হওয়ার সময়ে ক্যান্টিনটি জাঁকজমকভাবে চলতে দেখা গেলেও কত কয়েকবছর যাবত মাঝেমধ্যে খোলা ও মাঝেমধ্যে বন্ধ দেখা গেছে। গত কয়েকমাস যাবত সম্পূর্ণভাবেই বন্ধ রয়েছে ক্যাফে জীবনানন্দ ক্যান্টিনটি। এ বিষয়ে কথা হয় কলেজের তৃতীয় বর্ষের ছাত্রী লিমার সাথে।

তিনি বলেন, সরকারি বজ্রমোহন কলেজে প্রায় পঁচিশ হাজার শিক্ষার্থী। তাদের জন্য একটি মাত্র ক্যান্টিন তাও বন্ধ দীর্ঘদিন যাবত। দীর্ঘ সময় ক্লাসের থাকার কারণে খুদা তৃষ্ণা পেলেও যেতে হয় কলেজের বাহিরে।

যেটা আমাদের মেয়েদের জন্য অনেকটা বিরক্তিকর। কলেজের একাধিক শিক্ষার্থী বলেন, গত কয়েকবছর যাতব ক্যাফে জীবনানন্দ ক্যান্টিনটির পরিচালনার দায়িত্ব নেন সাবেক মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর অনুসারী আতিকউল্লা মুনিম ও তার ভাই বাবু।

তারা ক্যান্টিনটির দখল নেয়ার পর থেকেই তাদের খেয়ালখুশি মত চালিয়ে আসছেন। এখন ত কয়েকমাস যাবত বন্ধই রয়েছে।

তাই সরকারি বজ্রমোহন কলেজ শিক্ষার্থীদের দাবি যত দ্রুত সম্ভব ক্যান্টিনটি চালু করলে উপকৃত হবেন শিক্ষার্থীরা। এ বিষয়ে কলেজের অধ্যক্ষ ড. কিবরিয়া বলেন, আমি দায়িত্ব নেয়ার অনেক আগেই ক্যান্টিন পরিচালনা করেন জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আতিকউল্লা মুনিম ও তার ভাই বাবু। তবে গত কয়েকমাস যাবত বন্ধ রয়েছে এতেকরে সাধারণ শিক্ষার্থীরা বিপাকে পড়েছেন।

কি কারণে ক্যান্টিনটি বন্ধ রয়েছে তার কোনো সঠিক জবাব দিতে পারেননি কলেজ অধ্যক্ষ। তবে যত দ্রুত সম্ভব ক্যান্টিনটি চালু করবেন বলেও জানান তিনি।

(ঢাকা টাইমস/৩০নভেম্বর/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :