দেশের অর্থনীতি ট্রিলিয়ন ডলারে উত্তরণ সম্ভব: ড. সেলিম উদ্দিন

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ০৩ ডিসেম্বর ২০২৩, ১৭:৫১

বাংলাদেশের অর্থনীতির প্রবৃদ্ধির চলমান ধারা অব্যাহত থাকলে আগামী ২০৪১ সালের মধ্যে দেশের অর্থনীতি ট্রিলিয়ন ডলারে উন্নীত হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইনান্স কর্পোরেশন ও ইউনিয়ন ব্যাংক পরিচালনা পর্ষদের চেয়ারম্যান এবং আইসিএমএবি বাংলাদেশের ভাইস প্রেসিডেন্ট প্রফেসর ড. মো. সেলিম উদ্দিন এফসিএ, এফসিএমএ।

শুক্রবার বন্দর নগরীর হোটেল রেডিসন ব্লুতে দি ইনস্টিটিউট অব কস্ট এন্ড ম্যানেজমেন্ট একাউন্টেন্টস অব বাংলাদেশ (আইসিএমএবি) চট্টগ্রাম শাখার আয়োজনে অনুষ্ঠিত এক সম্মেলনে সভাপতির বক্তব্যে তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

‘বাংলাদেশের অর্থনীতির বর্তমান অবস্থা এবং ট্রিলিয়ন ডলার অর্থনীতিতে উত্তরণের উপায়’ শীর্ষক দিনব্যাপী অনুষ্ঠিত এ সম্মেলনে বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর অধ্যাপক ড. আতিউর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে ড. সেলিম গত এক দশকে অর্থনৈতিক ও রাজনৈতিক স্থিতিশীলতার প্রেক্ষিতে বাংলাদেশের অর্থনীতির গতি তরান্বিত হওয়া, বর্তমানে দেশের অর্থনীতি বিশ্বের ৪১তম বৃহৎ আকারে পরিণত হওয়া এবং ২০৩৫ সালের মধ্যে তা ২৫ তম অবস্থানে উপনীত হওয়ার বাস্তব সম্ভাবনার পরবর্তী সম্ভাবনা হিসেবে ২০৪১ সালে উন্নত দেশে পরিনত হওয়ার মধ্যদিয়ে এ জাতি একটি উন্নত নেশন-এ পরিণত হবে মর্মে উল্লেখ করেন।

মো. ইমতিয়াজ আলম এবং প্রফেসর মমতাজ উদ্দিন আহমেদের পরিচালনায় সম্মেলনে ড. মো. মাহতাব উদ্দিন আহমেদ, এফসিএমএ এবং মো. ইলিয়াস আহমেদ ও অদিতি হালদার দুটি গুরুত্বপূর্ণ প্রবন্ধ উপস্থাপন করেন।

এ সম্মেলনে অর্থ মন্ত্রণালয়ের সাবেক অতিরিক্ত সচিব ও আইসিএমএবি’র প্রেসিডেন্ট আব্দুর রহমান খান, প্যাসিফিক জিন্সের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মোহাম্মদ তানভীর, আইসল্যান্ড সিকিউরিটিজের চেয়ারম্যান মোহাম্মদ মহিউদ্দিন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

শান্তা এসেট ম্যানেজমেন্টের ভাইস চেয়ারম্যান আরিফ খান, এফসিএমএ এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন।

(ঢাকাটাইমস/০৩ডিসেম্বর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

রমজান উপলক্ষে অনেক পণ্যে স্বপ্ন’র বিশেষ ছাড়

ডিজিটাল ক্যাম্পেইন সিজন-২০ উদ্বোধন করলেন পরীমনি

ন্যাশনাল ব্যাংকের কচুক্ষেত উপশাখার উদ্বোধন

নিষেধাজ্ঞা সত্ত্বেও ইরানের তেল খাতের প্রবৃদ্ধি দ্বিগুণ

সয়াবিন তেলের দাম লিটারে কমল ১০ টাকা, শুক্রবার থেকে কার্যকর

বাজারে চিনির কৃত্রিম সংকট, খুচরা বিক্রেতা ও ক্রেতাদের ক্ষোভ

ভাষাসৈনিক আব্দুল মতিন স্মৃতি পদক পেলেন তাজমিনউর রহমান

ইসলামী ব্যাংকের এক্সিকিউটিভ ডেভেলপমেন্ট প্রোগ্রাম অনুষ্ঠিত

ফিনিক্স ইন্স্যুরেন্স কোম্পানির শাখা ব্যবস্থাপক সম্মেলন অনুষ্ঠিত

শেষ হলো ঢাকা স্কুল অব ইকোনমিক্সের তিন দিনব্যাপী আন্তর্জাতিক কনফারেন্স

এই বিভাগের সব খবর

শিরোনাম :