অবরোধে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে কঠোর অবস্থানে র‌্যাব-বিজিবি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০৪ ডিসেম্বর ২০২৩, ১০:২৮ | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০২৩, ০৯:৫৫

বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা দুইদিনের অবরোধে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সারা দেশে কঠোর অবস্থানে রয়েছে পুলিশ, র‌্যাব, বিজিবি ও বিভিন্ন গোয়েন্দা সংস্থা।

সোমবার অবরোধের দ্বিতীয় দিনে ঢাকা ও আশপাশের জেলায় ২০ প্লাটুন এবং সারা দেশে ১৫৪ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এদিন সকালে বিজিবি সদরদপ্তর এ তথ্য জানিয়েছে।

এদিকে এলিট ফোর্স র‌্যাবও সোমবার সকাল থেকে টহল, চেকপোস্ট কার্যক্রম পরিচালনা করছে। বাহিনীটির মুখপাত্র কমান্ডার খন্দকার আল মঈন ঢাকা টাইমসকে জানিয়েছেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে রাজধানীসহ সারা দেশে র‍্যাব কঠোর অবস্থানে রয়েছে। যেকোনো ধরনের নাশকতা, অপ্রীতিকর পরিস্থিতি নিয়ন্ত্রণে তারা কাজ করছেন।

র‌্যাব সদর দপ্তর বলছে, রাজধানীতে র‍্যাবের ১৩২টি টহল দলসহ সারা দেশে ৪২৪টি টইল দল মোতায়েন রয়েছে। তাছাড়া যাত্রী ও পণ্য পরিবহনে নিরাপত্তা দেওয়া হচ্ছে। দূরপাল্লার গণপরিবহন ও পণ্যবাহী পরিবহনকে র‍্যাব টহলের মাধ্যমে এস্কর্ট দিয়ে নিরাপদ গন্তব্যস্থলে পৌঁছে দিচ্ছে র‍্যাব।

এছাড়া যেকোনো ধরনের নাশকতা ও সহিংসতা প্রতিরোধে বাসস্ট্যান্ড, রেলস্টেশনসহ গুরুত্বপূর্ন স্থানসমূহে র‍্যাবের গোয়েন্দারা ছদ্মবেশে নজরদারি অব্যাহত রেখেছেন।

র‌্যাব বলছে, বিএনপির মহাসমাবেশ থেকে হামলা ও নাশকতার পর দেশের বিভিন্ন স্থানে সহিংসতা ও নাশকতার সঙ্গে জড়িত ৮২০ জনকে এখন পর্যন্ত গ্রেপ্তার করেছে।

রবিবার থেকে বিএনপির ডাকা ৪৮ ঘণ্টার অবরোধ চলছে। ২৮ অক্টোবর মহাসমাবেশের পর নবম দফা অবরোধ পালিত হচ্ছে। অবরোধের প্রথম দিকে সড়কে যান কম চললেও এখন পরিস্থিতি অনেকটা স্বাভাবিক। তবে বিভিন্ন সময় যানবাহনে আগুন দেয়ার ঘটনা ঘটছে।

(ঢাকাটাইমস/০৪ডিসেম্বর/এসএস/এফএ)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :