নজরুল বিশ্ববিদ্যালয়ে দুই দিনব্যাপী কুয়াশা উৎসব শুরু ১০ ডিসেম্বর

শাকিল বাবু, নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০২৩, ১৯:০৮

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে কুয়াশা উৎসব ১০ ও ১১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। 'হারাবার আগে পায়ে মাখো শিশির, কুয়াশার মাঠে বাড়ুক প্রানের ভিড়’ এই প্রতিপাদ্যে তৃতীয়বারের মতো উদযাপিত হবে এ উৎসব।

সোমবার কুয়াশা উৎসবের কমিটি এ তারিখ নির্ধারণ করেছে।

শীতের কুয়াশামাখা আগমনেকে বরণ করে নেওয়ার জন্য নজরুল বিশ্ববিদ্যালয়ে প্রতি বছর পালিত হয় উৎসবটি। শীতের আগমন যে শুধু রুক্ষতাই নিয়ে আসেনা, নিয়ে আসে একগুচ্ছ আশির্বাদ সেই বিষয়টি ধারণ করে এই বছর উৎসব আয়োজনের ব্যাপক প্রস্তুতি নিচ্ছে আয়োজক কমিটি। সব বিভাগের সাধারণ শিক্ষার্থী, শিক্ষক ও কর্মচারীদের নিয়ে গঠন করা হয়েছে কুয়াশা উৎসব আয়োজক কমিটি।

মার্কেটিং বিভাগের ১৬ তম ব্যাচের শিক্ষার্থী সানিয়া আক্তার তার অনুভূতি প্রকাশ করে বলেন, "কুয়াশা উৎসব নজরুল তীর্থের ঐতিহ্য । কুয়াশা উৎসবকে কেন্দ্র করে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অভয়ারণ্য হয়ে ওঠে নজরুল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।"

লোকপ্রশাসন ও সরকার পরিচালনা বিদ্যা বিভাগের ১৪ তম ব্যাচের শিক্ষার্থী আনসাফ আল আরাফ বলেন, "শীতের হিম কুয়াশাকে বরণ করে নেওয়া হয় এই উৎসবের মাধ্যমে। এটি বিশ্ববিদ্যালয়ের একটি প্রাণের স্পন্দন। প্রতি বছর উৎসবটির জন্য অপেক্ষায় থাকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।’

মার্কেটিং বিভাগের শিক্ষার্থী জুবায়ের রাব্বি বলেন,"কুয়াশা উৎসব মানেই বাঙালিয়ানা সাংস্কৃতিক আয়োজনের নতুন ধারা। কুয়াশা উৎসব নজরুল বিশ্ববিদ্যালয়ের এক অনন্য সাংস্কৃতিক উৎসব। শীতকে বরণ করে নেওয়ার এই উৎসব বাংলাদেশে বিরল।"

(ঢাকাটাইমস/০৪ডিসেম্বর/পিএস)

সংবাদটি শেয়ার করুন

ভাষা, সাহিত্য ও সংস্কৃতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভাষা, সাহিত্য ও সংস্কৃতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :