বৃষ্টিতে বিলম্বিত ঢাকা টেস্টের দ্বিতীয় দিনের খেলা

অনলাইন ডেস্ক
| আপডেট : ০৭ ডিসেম্বর ২০২৩, ১১:১১ | প্রকাশিত : ০৭ ডিসেম্বর ২০২৩, ১১:০৪

ঢাকা টেস্টের প্রথম দিনে উইকেটের বৃষ্টি দেখেছিল ক্রিকেটপ্রেমীরা। প্রথম দিনেই পতন হয়েছিল ১৫ উইকেটের। আর আজ দ্বিতীয় দিনে সত্যি সত্যিই হানা দিলো বৃষ্টি। সকাল থেকেই ঢাকার আকাশ ছিল মেঘলা, সঙ্গে ছিল গুঁড়িগুঁড়ি বৃষ্টি। আর সে কারণে দ্বিতীয় দিনের খেলা বিলম্বিত হচ্ছে। আলোকস্বল্পতায় প্রথমদিন ৮.২ ওভার খেলা কম হওয়ায় ১৫ মিনিট আগে শুরু হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে এখনও খেলা শুরু করা যায়নি।

তবে কখন থেকে খেলা শুরু হবে, সেটার জন্য চোখ রাখতে হবে আবহাওয়ার দিকে। বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর বলছে, ঢাকাসহ দেশের ১৭টি অঞ্চলের ওপর দিয়ে পূর্ব/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কি.মি. বেগে অস্থায়ীভাবে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাবেই এমন বৃষ্টি বলেছে আবহাওয়া অধিদপ্তর। এমনকি এই বৃষ্টির রেশ আগামীকাল শুক্রবার পর্যন্তও থাকতে পারে বলে জানা গিয়েছে।

এর আগে ঢাকা টেস্টের প্রথম দিনে মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে টস জিতে আজ প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। কিন্তু ব্যাটিংয়ে কিউইদের স্পিন বিষে নীল হয়েছে শান্ত-মুমিনুলরা। তিন কিউই স্পিনার এজাজ প্যাটেল, মিচেল স্যান্টনার ও গ্লেন ফিলিপস ধসিয়ে দিয়েছেন বাংলাদেশের ব্যাটিং লাইন আপ। এর তিন স্পিনার তুলে নিয়েছেন বাংলাদেশর ৮ উইকেট। শেষ পর্যন্ত ৬৬ ওভার ২ বলে সব উইকেট হারিয়ে ১৭২ রান তোলে বাংলাদেশ।

এরপর ব্যাটিংয়ে নেমে টাইগারদের ঘূর্ণিতে বাংলাদেশের চেয়েও খারাপ দশা হয় কিউইদের। ৪৬ রান তুলতেই ৫ উইকেট হারায় তারা। আলো স্বল্পতার কারণে প্রথম দিন নির্ধারিত সময়ের আগেই শেষ হয় খেলা। যার ফলে ৫৫ রানে ৫ উইকেট হারিয়ে প্রথম দিন শেষ করে কিউইরা। এখনও বাংলাদেশের চেয়ে ১১৭ রানে পিছিয়ে রয়েছে নিউজিল্যান্ড।

কিউই শিবিরে প্রথম আঘাত হানেন মেহেদী হাসান মিরাজ। তার দেখানো পথে আঘাত হানেন তাইজুল ইসলাম। তিনি পকেটে পুরে নেন ২ উইকেট। এরপর কিউই শিবিরে জোড়া আঘাত হানেন মিরাজ। এই দুই স্পিনারের স্পিন ঘূর্ণিতে ৪৬ রানে ৫ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে কিউইরা।

(ঢাকাটাইমস/০৭ডিসেম্বর/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :