ফরমায়েশি রায় ও গুপ্তহত্যার পথ বেছে নিয়েছে সরকার: জামায়াত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০৯ ডিসেম্বর ২০২৩, ১০:১১ | প্রকাশিত : ০৯ ডিসেম্বর ২০২৩, ০৯:৫২

জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম বলেছেন, হাসিনা সরকার আদালতের ঘাড়ে বন্দুক রেখে প্রহসনের বিচার এবং ফরমায়েশি রায়ের মাধ্যমে সাজা দিয়ে বিরোধী আন্দোলন দমন করতে চায়। কিন্তু জনগণ এসব রায় মানে না।

শনিবার সকালে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তর আয়োজিত এক সংক্ষিপ্ত বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন তিনি।

ড. রেজাউল করিম বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর ওপর স্যাংশনের কারণে হত্যার লাইসেন্স আর পাচ্ছে না। ফলে তারা জনগণে যৌক্তিক আন্দোলন দমন ও বিভ্রান্ত করার জন্য গুম, খুন, গুপ্তহত্যা সহ আদালতের অপব্যবহার শুরু করেছে। কিন্তু আওয়ামী লীগের মনে রাখা উচিত জনতার এই উত্তাল তরঙ্গ ও দুর্বার আন্দোলন পুলিশ দিয়ে বন্ধ করা যাবে না।

আইনশৃঙ্খলা বাহিনীকে সতর্ক করে তিনি বলেন, যারা জনগণের ওপর জুলুম-নির্যাতন চালাচ্ছেন জনগণের সরকার প্রতিষ্ঠা হলে আদালতে তাদের বিচার করা হবে। যারা জনগণকে সহযোগিতা করবেন তাদের যথাযথভাবে পুরস্কৃত করা হবে।

তিনি বলেন, এই কমিশনের অধীনে জনগণ কোনো নির্বাচন মেনে নেবে না। এই কমিশন বাতিল করে নির্বাচন কমিশন পুনর্গঠন করতে হবে। নির্বাচন দিতে হবে দলনিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে।

অবিলম্বে আমিরে জামায়াত ডা. শফিকুর রহমান, বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া, জামায়াতের সেক্রেটারি জেনারেল ও সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পওয়ার, সহকারী সেক্রেটারি জেনারেল এটি এম আজহারুল ইসলাম, মাওলানা রফিকুল ইসলাম খান ও ঢাকা মহানগরী উত্তর আমীর মুহাম্মদ সেলিম উদ্দিন এবং মির্জা ফখরুল ইসলাম আলমগীর সহ সকল জাতীয় নেতৃবৃন্দের মুক্তি দিতে হবে। অন্যথায় যেকোনো পরিস্থিতির দায়ভার সরকারকেই বহন করতে হবে। আয়োজিত সংক্ষিপ্ত সমাবেশের আগে একটি বিক্ষোভ মিছিল বের করে সংগঠনটি। মিছিলটি রামপুরা বাজার থেকে শুরু হয়ে মালিবাগ আবুল হোটেলের সামনে গিয়ে শেষ হয়। এসময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি মাহফজুর রহমান, ডা. ফখরুদ্দীন মানিক, ঢাকা মহানগরী উত্তরের কর্ম পরিষদ সদস্য জিয়াউল হাসান, জামাল উদ্দীন, মাওলানা মুহিব্বুল্লাহ ও মু. আতাউর রহমান সরকার, ছাত্রনেতা সালাহ উদ্দীন ও আব্দুর রহীম প্রমুখ।

(ঢাকাটাইমস/০৯ডিসেম্বর/জেবি/এসএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :