ওয়েস্ট ইন্ডিজের কেন্দ্রীয় চুক্তিতে নেই হোল্ডার-পুরানদের মতো তারকা ক্রিকেটাররা

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ১১ ডিসেম্বর ২০২৩, ১৪:১৩ | প্রকাশিত : ১১ ডিসেম্বর ২০২৩, ১৪:০২

সময়টা ভালো যাচ্ছে না ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের। বাজে পারফরম্যান্সের কারণে সর্বশেষ বিশ্বকাপে খেলার সুযোগ পায়নি। মাঠের পারফরম্যান্সে হতশ্রী অবস্থার পাশাপাশি যুক্ত হয়েছে ক্রিকেটারদের খামখেয়ালি মনোভাব। বিশেষ করে সাদা পোশাকের ক্রিকেট খেলতে যেন ক্যারিবিয়ান ক্রিকেটারদের ব্যাপক অনীহা। বিগত এক দশক ধরেই বিভিন্ন সময় দেশটির ক্রিকেটাররা নিজেদের কেন্দ্রীয় চুক্তি থেকে সরিয়ে এনেছেন। ২০২৩-২৪ মৌসুমের জন্য ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের কেন্দ্রীয় চুক্তির প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন তিন ক্রিকেটার।

রবিবার (১০ ডিসেম্বর) ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের (সিডব্লিউআই) ঘোষিত চুক্তিতে রয়েছেন ১৪ ক্রিকেটার। নতুন মুখ হিসেবে চুক্তিতে সুযোগ পেয়েছেন চারজন।

বোর্ডের চুক্তির প্রস্তাব ফিরিয়ে দেয়া তিন ক্রিকেটার হলেন- জেসন হোল্ডার, নিকোলাস পুরান ও অলরাউন্ডার কাইল মেয়ার্স। চুক্তির প্রস্তাবে রাজি না হলেও সামনের টি-টোয়েন্টি সিরিজগুলোর জন্য ‘অ্যাভেইলেবল’ থাকবেন তারা। আর নতুন মুখ হিসেবে চুক্তিতে সুযোগ পাওয়া ক্রিকেটাররা হলেন- আলিক আথানেজ, কেসি কার্টি, তেজনারাইন চন্দরপল ও গুডাকেশ মোটি।

বিশ্বজুড়ে ফ্র্যাঞ্চাইজি লিগগুলোয় বাধাহীনভাবে খেলতেই হোল্ডার, পুরান, মেয়ার্সরা কেন্দ্রীয় চুক্তির প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন বলে ধারণা করা হচ্ছে। এর আগে কাইরন পোলার্ড, ক্রিস গেইল, ডোয়াইন ব্রাভো, নারাইনের মতো তারকা ক্রিকেটাররাও ফ্র্যাঞ্চাইজি লিগ খেলার জন্য বোর্ডের সঙ্গে চুক্তিতে ছিলেন না দীর্ঘসময়।

বোর্ডের প্রস্তাব ফিরিয়ে দেয়া তিন ক্রিকেটারের মধ্যে দুইজনেরই রয়েছে বিপিএল খেলার অভিজ্ঞতা। ৩২ বছর বয়সী জেসন হোল্ডার কুমিল্লা ভিক্টোরিয়ান্সের জার্সিতে খেলেছেন। আর নিকোলাস পুরান খেলেছেন খুলনা টাইটান্স, সিলেট সিক্সার্স, রংপুর রাইডার্সের হয়ে।

২০২৩-২৪ সালে ওয়েস্ট ইন্ডিজের কেন্দ্রীয় চুক্তির ক্রিকেটাররা হলেন:

অ্যালিক অ্যাথানেজ, ক্রেইগ ব্রাফেট, কিসি কার্টি, তেজনারায়ণ চন্দরপল, জশুয়া ডা সিলভা, শেই হোপ, আকিল হোসেইন, আলজারি জোসেফ, ব্র্যান্ডন কিং, গুড়াকেশ মোতি, রোভম্যান পাওয়েল, কিমার রোচ, জেইডেন সিলস ও রোমারিও শেফার্ড

বাদ: জেরমাইন ব্ল্যাকউড, এনক্রুমা বোনার, জেসন হোল্ডার, কাইল মায়ার্স, ওবেদ ম্যাকয়, নিকোলাস পুরান, ওডিন স্মিথ ও হেইডেন ওয়ালশ জুনিয়র।

নতুন যুক্ত যারা: অ্যালিক অ্যাথানাজ, কিসি কার্টি, তেজনারায়ণ চন্দরপল ও গুড়াকেশ মোতি।

(ঢাকাটাইমস/১১ডিসেম্বর/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :