শৈলকুপা থানার ওসিকে প্রত্যাহারের দাবি

​​​​​​​নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১৪ ডিসেম্বর ২০২৩, ২১:১৫ | প্রকাশিত : ১৪ ডিসেম্বর ২০২৩, ২১:০৪

ঝিনাইদহের শৈলকুপা থানায় কর্মরত ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ঠাকুর দাস মন্ডলের নামে মাদক কারবারের অভিযোগ উঠেছে। এছাড়া, এলাকায় নিজস্ব বলয় তৈরি এবং প্রভাব বিস্তারের অভিযোগ এনে নির্বাচন কমিশনে তার প্রত্যাহার জানিয়ে চিঠি দিয়েছে স্থানীয় এলাকাবাসী।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) এলাকাবাসীর পক্ষে ফিরোজুর রহমান, তাজনুর জামান, মো. শিমুল হোসেন, মনিরুজ্জামান, মো. মাহাবুব রহমান স্বাক্ষরিত নির্বাচন কমিশন সচিব জাহাংগীর আলমের দপ্তরে এ সংক্রান্ত চিঠি জমা দেওয়া হয়।

চিঠিতে তারা উল্লেখ করেন, ‘আমরা ঝিনাইদহ জেলার অন্তর্গত শৈলকুপা থানার অধিবাসী (সংসদীয় আসন ৮১, ঝিনাইদহ-১)। উক্ত থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ঠাকুর দাস মন্ডল দীর্ঘদিন ৩/৩/২০২২ থেকে ৩/১০/২০২৩ পর্যন্ত ওসি তদন্ত হিসাবে শৈলকুপা থানায় কর্মরত ছিলেন। পরবর্তীতে তিনি পদায়িত হয়ে ৪/১০/২০২৩ তারিখ থেকে একই থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসাবে দায়িত্ব পালন করছেন। বর্তমান ওসি দীর্ঘদিন ধরে একই থানায় অবস্থানের কারনণ তার অনুসারি লোকজনদের নিয়ে একটি বলয় তৈরি করেছেন। তার আশ্রয়-প্রশ্রয়ে শৈলকুপার বিভিন্ন বাজারে মাদক ব্যবসা প্রসারিত হয়ে তরুণ সমাজ বিপদগামী হচ্ছে। তিনি দায়িত্বে থাকাবস্থায় সনাতন ধর্মাবলম্বি সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের মন্দির ভাংচুর, হিন্দু বাড়িতে ডাকাতি, হিন্দু সম্প্রদায়ের উপর চাঁদাবাজি ও জমি দখলের মত ঘটনা ঘটেছে যা বিভিন্ন মিডিয়ায় এসেছে।’

চিঠিতে আরও বলা হয়, ‘দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর তিনি নিজেকে স্থানীয় সংসদ সদস্যের খুব কাছের লোক ও প্রবল ক্ষমতাবান ওসি হিসাবে দাবি করেন যা নিরপেক্ষ নির্বাচনের প্রতিবন্ধক। আমরা যারা সমাজে সাধারণ জীবন যাপনে অভ্যস্ত তারা মনে করি বর্তমান ওসি এই থানার দায়িত্বে থাকলে সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ ভোট সম্ভব নয়। নির্বাচনি এলাকার আইন শৃংখলা স্বাভাবিক রেখে আমরা এলাকাবাসী যাতে নিরাপদে নির্ভয়ে ভোট কেন্দ্রে গিয়ে শান্তিপূর্ণভাবে ভোট প্রদান করতে পারি সেই লক্ষ্যে বর্তমান ওসি অন্যত্র বদলি করা অতি জরুরী।

এমতাবস্থায়, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ঝিনাইদহ-১, শৈলকূপা আসনের বর্তমান থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি ঠাকুর দাস মন্ডলের বদলির বিষয়টি বিবেচনা পূর্বক নতুন ওসি নিয়োগ দেয়ার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিনীত অনুরোধ জানাচ্ছি।’

(ঢাকাটাইমস/ ১৪ডিসেম্বর/এএম/বিবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :