জামায়াত-বিএনপির জোট বাঁধা নিয়ে ‘ভয় নেই’ আওয়ামী লীগে

জাফর আহমেদ, ঢাকা টাইমস
| আপডেট : ১৫ ডিসেম্বর ২০২৩, ১২:৩০ | প্রকাশিত : ১৫ ডিসেম্বর ২০২৩, ১১:৫৫

দ্বাদশ জাতীয় নির্বাচনকে সফলভাবে সম্পন্ন করতে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে আওয়ামী লীগ। নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি-জামায়াত একমঞ্চে অভিন্ন কর্মসূচি দেওয়ার প্রস্তুতি নিলেও এসবে পাত্তা দিচ্ছে না আওয়ামী লীগ। ষড়যন্ত্রকারীদের বাধা প্রতিহত করে নির্বাচন সফলভাবে সম্পন্ন করার প্রত্যয় ব্যক্ত করেছেন দলটির নেতারা।

আওয়ামী লীগ নেতাদের ভাষ্য, বিএনপি-জামায়াত একই সূতায় গাঁথা। তারা যতই ঐক্যবদ্ধ হোক, আওয়ামী লীগ তাতে ভয় পায় না। দেশের মানুষ তাদের সঙ্গে নেই। বিএনপি স্বাধীনতা বিরোধীদের আশ্রয়দাতা। জঙ্গিবাদ, মৌলবাদ থেকে তারা কোনোদিন সরে আসতে পারবে না। তবে, বিএনপি-জামায়াত এক হয়ে নির্বাচনকে বানচাল করতে যে মরণ কামড় দেবে সে বিষয়ে আওয়ামী লীগ সতর্ক। তারা বলেন, নির্বাচনকে কেউ বাধা দিয়ে রাখতে পারবে না। যারাই নির্বাচন নিয়ে ষড়যন্ত্র করবে তাদেরকেই প্রতিহত করা হবে। নির্বাচন সফল করতে সব ধরণের প্রস্তুতি নেওয়া হয়েছে।

রাজনীতির মাঠে কয়েক বছরের বিচ্ছেদের পর নিজেদের পুরনো মিত্র জামায়াতে ইসলামীকে আবারও কাছে আনার উদ্যোগ নিয়েছে বিএনপি। এ উদ্যোগের অংশ হিসেবে দল দুটির মধ্যে বিভিন্ন পর্যায়ে অনানুষ্ঠানিক আলোচনাও চলছে।

এ বিষয়ে ক্ষমতাসীনদের সোজাসাপ্টা কথা- যারা দেশকে পিছিয়ে দিতে চায়, তারা কখনো নির্বাচন হোক এটা চায় না। তাই তারা যেকোনো মূল্যে নির্বাচন বানচাল করতে চায়। কিন্তু দেশের মানুষ তাদেরকে ছাড় দেবে না। বিএনপি নতুন করে স্বাধীনতা বিরোধীদের নিয়ে নির্বাচন বানচালের ষড়যন্ত্রে মাঠে নেমেছে। আওয়ামী লীগও প্রস্তুত আছে।

আরও পড়ুন>> একসঙ্গে মাঠে নামছে বিএনপি-জামায়াত

দেশের ভেতরে ও বাইরে শুভাকাঙ্ক্ষীদের পরামর্শে জামায়াতের সঙ্গে ‘দূরত্ব’বজায় রেখেছিল বিএনপি। বিশেষ করে এর আগে জামায়াতের ব্যাপারে প্রতিবেশী রাষ্ট্রের আপত্তিকে গুরুত্ব দিলেও এবার নির্বাচনে সেটাকে গুরুত্ব দিচ্ছে না নির্বাচনের বাইরে থাকা বিএনপি। তারই প্রমাণ মেলে বিএনপির একদফা দাবি আদায়ের যুগপৎ আন্দোলনে এক হয়ে জামায়াতের কর্মসূচি পালন করা মধ্যদিয়ে। সেই সূত্রধরে এক দফা আন্দোলনের শেষ ধাপে সবাইকে একমঞ্চে নিয়ে আসার পরিকল্পনা নিয়ে কাজ করছে বিএনপি। আগামী ১৭ ডিসেম্বরের পর বিষয়টি আরও দৃশ্যমান হবে। তার বাস্তবায়ন হতে পারে ২৬ ডিসেম্বরের পর থেকে। নির্বাচনকে বানচাল করতে শেষ মুহূর্তে বিএনপি-জামায়াত মিলে চূড়ান্ত আন্দোলন মাঠে নামবে এমনটাই জানা গেছে।

আওয়ামী লীগ নেতারা বলেন, দেশ বিরোধী, নির্বাচন বিরোধী কুশীলবরা বিএনপি-জামায়াতের সঙ্গে জোটবদ্ধ হয়ে জাতীয় সংসদ নির্বাচন বানচাল করে দেশকে আবারও অস্থিতিশীল করার অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। জাতিকে যেন আবারও অন্ধকারে নিমজ্জিত করতে না পারে, সেজন্য শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে নেতাকর্মীরা সদা প্রস্তুত আছে। নির্বাচন বানচালকারীদের, ষড়যন্ত্রকারিদের বিষদাঁত উপড়ে ফেলা হবে। আওয়ামী লীগ স্বাধীনতা বিরোধী বিএনপি-জামায়াতকে প্রতিহত করতে সতর্ক আছে।

এ প্রসঙ্গে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম ঢাকা টাইমসকে বলেন, বিএনপি নাটক করে বলে জামায়াতের সঙ্গে তাদের সম্পর্ক নেই। এখন বিজয়ের মাস, নির্বাচনের বিজয়ও সন্নিকটে। তাই এখন আবার এই অপশক্তি, স্বাধীনতা বিরোধী, সাম্প্রদায়িক চেতনাধারী, মৌলবাদীরা মিলে এক হয়ে দেশ ও দেশের মানুষের বিরুদ্ধে দাড়াবে এটা নিয়ে ভাবনা নেই, এটা বহু পুরনো। এটা যে তাদের ঐতিহ্য সেটাই তারা প্রমাণ করছে। আগুন সন্ত্রাসী, গণতন্ত্র বিরোধী, স্বৈরশাসক গোষ্ঠী যতই চেষ্টা করুক বাংলাদেশের জাতীয় সংসদ নির্বাচন বন্ধ করতে পারবে না। যারা দেশের বিরুদ্ধে, স্বাধীনতার বিরুদ্ধে এবং মানুষের বিরোধীতা করে সেই ষড়যন্ত্রকারীরা কোনোদিন সফল হতে পারবে না।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন বলেন, নির্বাচনকে সামনে রেখে বিএনপি-জামায়াত আবার একইমঞ্চে রাজনীতি শুরু করা মানেই ষড়যন্ত্র। ষড়যন্ত্র করতেই বিএনপি-জামায়াত এক হয়েছে। তাদের কোনো ষড়যন্ত্রই সফল হবে না। আওয়ামী লীগ এতে ভয় পায় না।

(ঢাকাটাইমস/১৫ডিসেম্বর/জেএ/বিবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

উপজেলা নির্বাচন: বহিষ্কার আমলে নিচ্ছেন না বিএনপি নেতারা, প্রার্থীদের পক্ষে মাঠে তৃণমূল

‘সব গণতান্ত্রিক শক্তি ঐক্যবদ্ধ হবে এবং শিগগির স্বৈরতান্ত্রিক সরকারের পতন’

মামুনুল হকের জামিন, কারামুক্তির অপেক্ষা

হাসপাতাল থেকে বাসায় খালেদা জিয়া

ওমরাহ করতে সস্ত্রীক ঢাকা ছাড়লেন মির্জা ফখরুল

বিএনপির রাজনীতির মূল উদ্দেশ্য যে কোনো উপায়ে ক্ষমতা দখল: ওবায়দুল কাদের

রাজধানীতে জনসাধারণের মাঝে মহিলা পার্টির পানি ও শরবত বিতরণ

বিএনপি নয়, আ.লীগের নেতা ও তাদের স্বজনরা দেশ ছেড়ে যাচ্ছে: রিজভী

উপজেলা নির্বাচন: এমপি-মন্ত্রীর কোন কোন স্বজন অংশ নিতে পারবেন না জানালেন শেখ হাসিনা

এভারকেয়ারে ভর্তি খালেদা জিয়া, এবার কতদিন থাকতে হবে হাসপাতালে?

এই বিভাগের সব খবর

শিরোনাম :