নির্বাচনের ট্রেন এগিয়ে চলছে, নৌকার পালে হাওয়া লেগেছে: বাহাউদ্দিন নাছিম

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৮ ডিসেম্বর ২০২৩, ২১:৫৭

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা-৮ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, নির্বাচনের ট্রেন বহু আগেই চালু হয়ে গেছে। ট্রেন এখন দ্রুত গতিতে এগিয়ে চলছে। আজকে নৌকা মার্কা বরাদ্দ দেওয়ায় নতুন করে নৌকার পালে হাওয়া লেগেছে।

সোমবার বিকালে স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) ও ঢাকা মেডিকেল কলেজের ডাক্তার নার্স, কর্মকর্তা ও কর্মচারীদের আয়োজিত নির্বাচনি প্রচারণা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, আজ থেকে নৌকা চলবে আর এ নৌকার যাত্রী হবে গণতন্ত্রপ্রেমী মানুষেরা। দেশের কৃষক, শ্রমিক, সাধারণ জণগণ হলো নৌকার যাত্রী আর এ নৌকার মাঝি হলো শেখ হাসিনা। তিনিই দেশের মানুষের ভাগ্য পরিবর্তন করতে পারেন। তিনি আমাদের আশা আকাঙ্ক্ষার প্রতীক। বাংলাদেশ বদলে যাওয়ার মহানায়ক শেখ হাসিনা।

তিনি বলেন, জাতির পিতার সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। তিনি বাংলাদেশের উন্নয়ন অগ্রগতির মহানায়ক। বাংলাদেশকে বদলে দিয়ে তিনি আমাদের বিশ্ব দরবারে মর্যাদায় আসনে বসিয়েছেন। এ দেশের ১৬ কোটি মানুষের ভাগ্যের পরিবর্তনের জন্য কাজ করে যাচ্ছেন। সুশাসন প্রতিষ্ঠা করার জন্য লড়াই সংগ্রাম করে যাচ্ছেন। আমাদের সব সময় তার পাশে থাকতে হবে। তার পাশে থেকে সকল অপশক্তিকে আমাদের মোকাবিলা করতে হবে।

নাছিম বলেন, বিএনপি-জামায়াত হলো দেশবিরোধী অপশক্তি। এরা দেশকে ভালোবাসে না। এরা দেশের ১৬ কোটি মানুষকে কখন ভালোবাসতে পারেনি। তাদের মধ্যে বিন্দু মাত্র দেশ প্রেম নেই। এরা দুর্নীতিবাজ ও সন্ত্রাসী। এরা দেশের মানুষ শান্তিতে থাকুক তা মেনে নিতে পারে না। বিএনপি সবসময় দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও গণতন্ত্রের বিপক্ষে অবস্থান নেয়।দেশের উন্নয়ন, অগ্রগতির মাঝে একমাত্র বাধা হলো এ বিএনপি-জামায়াত। দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চেষ্টা করছে তারা। তারা সবসময় নিজের ভাগ্য পরিবর্তন এর চেষ্টায় থাকে।

আওয়ামী লীগের এই নেতা বলেন, জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে হলে বিএনপি-জামায়াত নামক অশুভ শক্তিকে মোকাবিলা করতে হবে। এদের বিরুদ্ধে আমাদের সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। আমাদের শক্তি হলো আমাদের আদর্শ। আমাদের শক্তি হলো দেশের ১৬ কোটি মানুষ।আমাদের শক্তি হলো এ মাতৃভূমিকে আমরা প্রাণ দিয়ে ভালোবাসি। আমরা মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বলিয়ান। আমরা দেশ ও দেশের মানুষকে ভালোবাসি। আমাদের হাজার বছরের ঐতিহ্যকে রক্ষা করতে চাই। যারা আমাদের এ দেশের ক্ষতি করতে চাইবে আমরা তাদের বিন্দুমাত্র ছাড় দেব না।

তিনি বলেন, বিএনপি-জামায়াত ব্যর্থ হয়েছে। বাংলাদেশের মানুষ এখন তাদের আর সমর্থন করে না। তাদের বিশ্বাস করে না। এর কারণে তাদের আন্দোলন সংগ্রাম ব্যর্থ হয়েছে। তাদের সব অপকর্মকে দেশের মানুষ ঘৃণার চোখে দেখে। তাদের জনপ্রিয়তা আজ শূন্যের কোটায় এসে দাঁড়িয়েছে। ঢাকা মেডিকেল কলেজ শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ডা. দেবেশ চন্দ্র তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে সন্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) এর মহাসচিব অধ্যাপক ডা. মো. কামরুল হাসান মিলন।

(ঢাকাটাইমস/১৮ডিসেম্বর/জেএ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

বিশিষ্ট রাজনীতিক ব্যারিস্টার সৈয়দ কামরুল ইসলাম মোহাম্মদ সালেহউদ্দিনের ৪১তম মৃত্যুবার্ষিকী ২৪ মে

নয়াপল্টনে সমাবেশের অনুমতি পাচ্ছে বিএনপি

স্বাধীনতার পর আ. লীগ দেশে বিভাজন সৃষ্টি করেছে: সালাম

১৯৭১ সালে দেশ স্বাধীন হলেও জনগণ এখনো পরাধীন: গয়েশ্বর

ভারতের কারণেই বাংলাদেশের গণতন্ত্র হত্যা হয়েছে: মান্না

ফিলিস্তিনে দখলদার ইসরায়েলের বর্বরোচিত হামলার প্রতিবাদে জামায়াতের বিক্ষোভ  

মা দিবস উপলক্ষে খালেদা জিয়ার ছবি সম্বলিত পোস্টার লাগালেন রিজভী

বিএনপি নেতাদের সঙ্গে যুক্তরাজ্যের পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বৈঠক 

ডিএমপি কমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক 

আ.লীগের যৌথসভা শুক্রবার

এই বিভাগের সব খবর

শিরোনাম :