প্রার্থিতা ফিরে পেলেন দিনাজপুর-৩ আসনের স্বতন্ত্রপ্রার্থী রাশেদ 

নিজস্ব প্রতিবেদক, দিনাজপুর
| আপডেট : ২২ ডিসেম্বর ২০২৩, ১৪:৪০ | প্রকাশিত : ২২ ডিসেম্বর ২০২৩, ১৪:৩৯

উচ্চ আদালত থেকে প্রার্থিতা ফিরে পেলেন দিনাজপুর-৩ (সদর) আসনের স্বতন্ত্রপ্রার্থী জেলা যুবলীগের সভাপতি মো. রাশেদ পারভেজ।

শুক্রবার সকালে সাংবাদিকদের কাছে বিষয়টি নিশ্চিত করেছেন তিনি।

রাশেদ পারভেজ জানান, তার প্রতীক 'ঈগল'। বৃহস্পতিবার উচ্চ আদালত তার পক্ষে রায় দিয়েছেন। তিনি নির্বাচনে মাঠে লড়াইয়ের জন্য নেমে পড়েছেন।

প্রসঙ্গত, দিনাজপুরের ৬টি আসনে সংসদ সদস্য হওয়ার জন্য ৩৪ জন মনোনয়নপত্র দাখিল করেন। যাচাই-বাছাইয়ে জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. শাকিল আহমেদ ৪টি মনোনয়নপত্র বাতিল করেন। এরমধ্যে স্বতন্ত্রপ্রার্থী জেলা যুবলীগের সভাপতি মো. রাশেদ পারভেজের মনোনয়নপত্র বাতিল ঘোষণা হয়। এরপর তিনি প্রধান নির্বাচন কমিশনারের কার্যালয় আপিল করেন। আপিলে তার মনোনয়নপত্র বৈধ করা না হলে তিনি উচ্চ আদালতে রিট করেন। উচ্চ আদালত বৃহস্পতিবার স্বতন্ত্রপ্রার্থী মো. রাশেদ পারভেজের পক্ষে রায় দেন।

যাচাই-বাছাই এ টিকে যাওয়া ৩০ জন প্রার্থীর মধ্যে ৪ মনোনয়নপত্র প্রত্যাহার করেন। ফলে ২৬ জন প্রার্থী থাকে দিনাজপুরের ৬টি আসনে।

অন্যদিকে উচ্চ আদালত স্বতন্ত্রপ্রার্থী মো. রাশেদ পারভেজ প্রার্থিতা ফিরে পাওয়ায় এখন জেলায় প্রার্থীর সংখ্যা ২৭ জন। এরমধ্যে দিনাজপুর-৩ (সদর) আসনে সাতজন।

তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জাতীয় সংসদের হুইপ ইকবাল রহিম (নৌকা), জাতীয় পার্টির মনোনীত প্রার্থী আহমেদ শফি রুবেল (লাঙ্গল), বাংলাদেশ মুসলিম লীগের মনোনীত প্রার্থী আব্দুস সালাম (হাত পাখা), ন্যাশনাল পিপলস পার্টির মনোনীত প্রার্থী

পারুল সরকার লিনা (আম), ইসলামী ঐক্য জোট মনোনীত প্রার্থী ফরহাদ আলম (মিনার), স্বতন্ত্র প্রার্থী কোতয়ালী আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বিশ্বজিৎ কুমার ঘোষ কাঞ্চন (ট্রাক) এবং স্বতন্ত্র প্রার্থী জেলা যুবলীগের সভাপতি মো. রাশেদ পারভেজ

(ঈগল)।

(ঢাকা টাইমস/২২ডিসেম্বর/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :