ভাঁওতাবাজির নির্বাচন প্রতিহত করতে ঐক্যবদ্ধ হোন: মাহফুজুর রহমান

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৩ ডিসেম্বর ২০২৩, ১৯:০৫ | প্রকাশিত : ২৩ ডিসেম্বর ২০২৩, ১৯:০১

জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারি সেক্রেটারি মাহফুজুর রহমান বলেছেন, সরকার দেশে গণতন্ত্রের পরিবর্তে বাকশালতন্ত্র কায়েম করেছে। তারা কথিত নির্বাচনের নামে ভোট ডাকাতির মহোৎসবের মাধ্যমে দেশকে মাফিয়া রাষ্ট্রে পরিণত করতে চায়। কিন্তু সচেতন জনতা তাদের সে ষড়যন্ত্র কখনোই বাস্তবায়ন হতে দেবে না বরং স্বতঃস্ফূর্তভাবে সরকারের পাতানো, সাজানো ও নীলনকশার নির্বাচন প্রতিরোধ করবে। তিনি ভাঁওতাবাজির নির্বাচন প্রতিহত করতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

শনিবার রাজধানীতে জনসংযোগকালে এই জামায়াত নেতা এসব কথা বলেন। নির্বাচন বর্জন, ভোটারদের ভোটদান থেকে বিরত, বিরোধীদল বিহীন কথিত নির্বাচন প্রত্যাখান এবং দেশের হারানো গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার দাবিতে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের মিরপুর অঞ্চলের উদ্যোগে মিরপুর ১, আনসার ক্যাম্প, ছাপাখানা ও মধ্য পাইকপাড়া বাজারে গণসংযোগ ও গণসচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন মহানগরী শূরা সদস্য এড.আ.হামিদ,জামায়াত নেতা এড.আ.রাকিব, মিরাজুল ইসলাম, ইসলাম, ছাত্রনেতা হাসানুল বান্না, ফাহাদ প্রমুখ।

মাহফুজুর রহমান বলেন, সরকার নিজেদের রাজনৈতিক উচ্চাভিলাষ চরিতার্থ করার জন্য দেশকে এক নৈরাজ্যকর পরিস্থিতির দিকে ঠেলে দিয়েছে। মূলত, আওয়ামী কখনোই গণতন্ত্র ও গণতান্ত্রিক মূল্যবোধের সহায়ক শক্তি ছিল না। স্বাধীনতা পরবর্তী সময়ে তারা দেশের সকল রাজনৈতিক দল নিষিদ্ধ করে দেশে একদলীয় বাকশালী শাসন কায়েম করেছিল। আওয়ামী লীগ ২০০৮ সালে পাতানো ও ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় এসে আদালতের রায়ের দোহাই দিয়ে গণতন্ত্র ও অবাধ নির্বাচনের রক্ষাকবজ কেয়ারটেকার সরকার পদ্ধতি বাতিল করে জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে দেশকে অঘোষিত ফ্যাসীতন্ত্রে পরিণত করেছে। তাই দেশ ও জাতির বৃহত্তর স্বার্থেই গণবিরোধী ও মাফিয়া সরকারের পতন ঘটিয়ে দেশে গণপ্রতিনিধিত্বশীল সরকার প্রতিষ্ঠা করতে হবে। তিনি বাকশালীদের পতনের লক্ষ্যে আগামীকালের সর্বাত্মক অবরোধ কর্মসূচি সফল করতে দলমত নির্বিশেষে সকলের প্রতি আহবান জানান।

জামায়াতে ইসলামী ভাটারা থানার উদ্যোগে শনিবার রাজধানীর মাদানি এভিনিউতে লিফলেট বিতরণ করা হয়। কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি নাজিম উদ্দিন মোল্লার নেতৃত্বে উক্ত লিফলেট বিতরণ কর্মসূচিতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মহানগরীর মজলিসে শূরা সদস্য আবু রোহান, জামায়াত নেতা মো. আব্দুল্লাহ, এম এ কাশেম, বিভিন্ন ওয়ার্ডের সভাপতি ও সেক্রেটারিসহ স্থানীয় আরো অনেকেই।

ঢাকা মহানগরী উত্তরের কাফরুল পশ্চিম থানার উদ্যোগে সহকারী সেক্রেটারি ডা. মো. ফখরুদ্দিন মানিকের নেতৃত্বে গণসংযোগ এবং লিফলেট লিফলেট বিতরণ হয়। এতে উপস্থিত ছিলেন আবু রায়হান, আল মাহমুদ প্রমুখ।

কেন্দ্র ঘোষিত কর্মসূচি হিসেবে প্রহসনের নির্বাচন বর্জন ও নিরপেক্ষ কেয়ারটেকার সরকারের দাবিতে গুলশান পূর্ব থানার উদ্যোগে গণসংযোগ ও লিফলেট বিতরণ করা হয়েছে। এতে নেতৃত্ব দেন গুলশান পূর্ব যুব বিভাগের সভাপতি মিলন সরদার ও সেক্রেটারি রাহাত হোসেন।

প্রহসনের নির্বাচন বর্জনের আহবান জানিয়ে বাংলাদেশ জামায়াত নেতা মারুফ বিল্লাহর নেতৃত্বে মোহাম্মদপুর এলাকায় গণসংযোগ এবং লিফলেট বিতরণ করা হয়।

ডাঃ মোঃ সুলতান মাহমুদের নেতৃত্বে মগবাজারে লিফলেট বিতরণ করা হয়। এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রেজাউল করিম,আনোয়ার হোসেন,আশিক মাহমুদ প্রমুখ।

হাতিরঝিল পশ্চিম থানার নয়াটোলা উত্তর ওয়ার্ডের লিফলেট বিতরণ করা হয়।জামায়াত নেতা ই কে হোসাইনের নেতৃত্বে এতে উপস্থিত ছিলেন আশিকুর রহমান, গোলাম সারওয়ার প্রমুখ।

নির্বাচন বর্জন, মানবাধিকার ভোটাধিকার এবং ন্যায় ও ইনসাফ প্রতিষ্ঠার আহ্বান জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামী শিল্পাঞ্চল থানার উদ্যোগে থানা আমীর এম এ উদ্দিনের নেতৃত্বে বিভিন্ন মহল্লায় গণসংযোগ এবং লিফলেট বিতরন করা হয়। এতে উপস্থিত ছিলেন, জামায়াত নেতা রেজাউল করিম, আশিকুল ইসলাম, আ.রহমান প্রমুখ।

নির্বাচন বর্জনের ডাক দিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্র ঘোষিত কর্মসূচীর অংশ হিসাবে আজ মোহাম্মদপুর টাউনহল কাঁচা বাজার এলাকায় গণসংযোগ পালন করা হয়েছে। মোহাম্মাদপুর জোন পরিচালক জনাব জিয়াউল হাসানের নেতৃত্বে গণসংযোগে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মোহাম্মদপুর মধ্য থানার আমীর মশিউর রহমানসহ স্থানীয় জামায়াত এর কর্মী সমর্থক বৃন্দ।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে তেজগাঁও উত্তর থানার উদ্যোগে মহানগরী মজলিসে শূরা সদস্য এম এইচ উল্লাহর নেতৃত্বে দ্বিতীয় দিনের মতো বিভিন্ন মহল্লায় গণসংযোগ ও লিফলেট বিতরণ করা হয়েছে। এতে উপস্থিত ছিলেন, জামায়াত নেতা নাসিফ, আবু এনাম প্রমুখ।

ভোট অধিকার ও গণতন্ত্র পুনঃউদ্ধারের জন্য প্রহসনে নির্বাচন বর্জন ও ভোটদান থেকে বিরত রাখার জন্য ঢাকা উত্তর সিটির মোহাম্মদপুর দক্ষিণ থানার উদ্যোগে থানার আমীর এস কে হোসেন এর নেতৃত্বে মোহাম্মদপুর অঞ্চলের বাবরী মসজিদ, আজিজ খান ও জাফরাবাদ রোডের আশেপাশে ‘ভোট বর্জন’ সংক্রান্ত লিফলেট বিতরণ করা হয়। এতে উপস্থিত ছিলেন থানা সেক্রেটারি নাঈম হাসান, আব্দুল্লাহ, আবু জর গিফারী প্রমুখ।

ইব্রাহিমপুর বর্ণমালা ওয়ার্ড জামায়াতের উদ্যোগে লিফট বিতরণ সম্পন্ন হয়েছে। এতে উপস্থিত ছিলেন থানা সেক্রেটারি মুসআব মুহাইমিন, বর্ণমালা ওয়ার্ড সভাপতি কবির হোসেন প্রমুখ।

মোহাম্মদপুর পশ্চিম থানার জাফরাবাদ ওয়ার্ডে প্রহসনের নির্বাচনে ভোট দান থেকে বিরত থাকার লক্ষ্যে ওয়ার্ড সভাপতি মশিউর রহমানের নেতৃত্বে লিফলেট বিতরণ করা হয়।

এছাড়াও রাজধানীর ঢাকা মহানগরী উত্তরের সাংগঠনিক ৫৩ থানার বিভিন্ন ওয়ার্ড, মহল্লার শতাধিক স্পটে লিফলেট বিতরণ করা হয়। -বিজ্ঞপ্তি

(ঢাকাটাইমস/২৩ডিসেম্বর/জেবি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে ১২ দলীয় জোটের শোক

শফিউল আলম প্রধানের ৭ম মৃত্যুবার্ষিকী মঙ্গলবার

ইশরাকের মুক্তির দাবিতে রাজধানীতে বিক্ষোভ

ঢাকা জেলা বিএনপির সভাপতি আবু আশফাকের জামিন নামঞ্জুর, কারাগারে প্রেরণ

খালেদা জিয়াকে মুক্ত করে গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে: ফারুক

দেশের আর্থিক খাতে যেকোনো সময় ভয়ংকর ক্র্যাশ ল্যান্ডিং হতে পারে: রিজভী 

ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে মির্জা ফখরুলের শোক

বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা না করে অটোরিকশা বন্ধ অমানবিক: বাংলাদেশ ন্যাপ 

অটোরিকশাচালকদের ওপর সরকার স্টিম রোলার চালাচ্ছে: রিজভী 

মহানগর মহিলা দলের ৬ থানার কমিটি বাতিল, নেত্রীদের গণপদত্যাগ

এই বিভাগের সব খবর

শিরোনাম :