লক্ষ্মীপুর-২ আসনে প্রার্থিতা ফিরে পেলেন জসিম উদ্দিন আহমেদ

লক্ষ্মীপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২৫ ডিসেম্বর ২০২৩, ১৪:৫২ | প্রকাশিত : ২৫ ডিসেম্বর ২০২৩, ১৪:৩৩

উচ্চ আদালতে আপিল করে প্রার্থিতা ফিরে পেয়েছেন লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদরের একাংশ) আসনের স্বতন্ত্র প্রার্থী এএফ জসিম উদ্দিন আহমেদ। ইতোমধ্যে তাকে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। এর মাধ্যমে আসনটিতে নতুন করে 'ট্রাক' প্রতীক যুক্ত হয়েছে। এ নিয়ে আসনে মোট প্রার্থীর সংখ্যা দাঁড়িয়েছে ১৩ জন।

সোমবার (২৫ ডিসেম্বর) সকালে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সুরাইয়া জাহান তাকে ট্রাক প্রতীক বরাদ্দ দেন।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, ৩ ডিসেম্বর লক্ষ্মীপুর-২ আসনের প্রার্থিতা যাচাই-বাছাইয়ে জসিম উদ্দিনের মনোনয়নপত্র বাতিল করা হয়। পরে তিনি নির্বাচন কমিশনে আপিল করেন। সেখানে তার আবেদন নামঞ্জুর হলে উচ্চ আদালতে যান। রবিবার (২৪ ডিসেম্বর) উচ্চ আদালত তার প্রার্থিতা বৈধ ঘোষণা করেছে।

স্বতন্ত্র প্রার্থী জসিম উদ্দিন ‘আমরা ক'জন মুজিব সেনা’ সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ও ঢাকা কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি। তিনি লক্ষ্মীপুর সদর উপজেলার টুমচর ইউনিয়নের টুমচর গ্রামের বাসিন্দা।

প্রতীক পাওয়ার পর স্বতন্ত্র প্রার্থী এএফ জসিম উদ্দিন আহমেদ বলেন, রায়পুর উপজেলা ও পৌরসভাসহ সদরের ৯টি ইউনিয়ন নিয়ে গঠিত লক্ষ্মীপুর-২ আসন দীর্ঘদিন থেকে অবহেলিত। অনেকেই এখানে এমপি হয়েছেন, কিন্তু মৌলিক উন্নয়ন হয়নি। বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত অবকাঠামোগুলোও অবহেলিত রয়ে গেছে। আসনটিতে মৌলিক পরিবর্তন চায় জনগণ। আমি নির্বাচিত হলে মৌলিক পরিবর্তনে কাজ করবো। উপকূলীয় অঞ্চলে কৃষি খাতের উন্নয়নসহ ১০ হাজার লোকের কর্মসংস্থান সৃষ্টি করার উদ্যোগ নেবো।

প্রসঙ্গত, লক্ষ্মীপুর-২ আসনে নৌকার প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরউদ্দিন চৌধুরী নয়নের সঙ্গে জসিম উদ্দিনসহ ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ আসনে নয়নের স্ত্রী রুবিনা ইয়াছমিন লুবনাও (তরমুজ) স্বতন্ত্র প্রার্থী হিসেবে মাঠে রয়েছেন। তবে তার কোনো প্রচার-প্রচারণা দেখা যায়নি। অন্য প্রার্থীরা হলেন জাতীয় পার্টির বোরহান উদ্দিন আহমেদ (লাঙ্গল), জাসদের মো. আমীর হোসেন (মশাল), তৃণমূল বিএনপির আব্দুল্লাহ্ আল মাসুদ (পাট), বাংলাদেশ সুপ্রিম পার্টির জহির হোসেন (একতারা), বাংলাদেশ কংগ্রেস জোটের মো. মনসুর রহমান (ডাব), ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মো. মোরশেদ আলম (চেয়ার), বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মো. শরিফুল ইসলাম (মোমবাতি), মুক্তিজোটের মো. ইমাম উদ্দিন সুমন (ছড়ি), বাংলাদেশ কল্যাণ পার্টির মো. ফরহাদ মিয়া (হাত ঘড়ি) ও স্বতন্ত্র প্রার্থী সেলিনা ইসলাম (ঈগল)।

(ঢাকাটাইমস/২৫ডিসেম্বর/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হলেও পুষ্টি গ্রহণে পিছিয়ে আছি: কৃষিবিদ শওকত ওসমান

ব্রিজ আছে সংযোগ সড়ক নেই, ভূমি অধিগ্রহণে জটিলতা

কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাচন: কাদের মির্জার বিরুদ্ধে প্রার্থীর লিখিত অভিযোগ

চেক জালিয়াতি মামলায় ইউপি সদস্য জেল হাজতে

নির্বাচিত হয়েও ভোটে অংশ নিতে হচ্ছে সালথার ওয়াহিদুজ্জামানকে

সেতুমন্ত্রীর ভাই শাহাদাত অনুসারীদের বিরুদ্ধে পুলিশের মামলা, পালিয়ে বেড়াচ্ছেন অনেকে

কাপ্তাইয়ে  উচ্চফলনশীল বীজ ও রাসায়নিক সার বিতরণ

শেরপুর পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র হিসেবে খোকনের দায়িত্ব গ্রহণ

রাজবাড়ীতে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, আহত ২০

শ্রীপুরে পানিতে ডুবে নির্মাণ শ্রমিকের মৃত্যু

এই বিভাগের সব খবর

শিরোনাম :