ভোটার না থাকলে নির্বাচনের প্রাণ থাকে না: ইসি রাশেদা সুলতানা

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৭ ডিসেম্বর ২০২৩, ১৫:২২

ভোটার না থাকলে নির্বাচনের প্রাণ থাকে না বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা।

বুধবার দুপুরে গাইবান্ধা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ মাঠ প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে অনুষ্ঠিত মতবিনিময় সভায় এ মন্তব্য করেন তিনি।

রাশেদা সুলতানা বলেন, নির্বাচনে বড় ভূমিকা প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের। কারণ প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকলে নির্বাচনের কোনো মানে থাকেনা। একই সঙ্গে ভোটার না থাকলেও ভোটের প্রাণ থাকেনা। আমি মনে করি দুটোই নির্বাচনের প্রাণ।

তিনি প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের উদ্দেশ্যে বলেন, ভোটার আনার দায়িত্ব মূলত আপনাদের। ভোটার নির্বাচন কমিশন এনে দেবে না। তবে কমিশন ভোটারদের ভোটাধিকার নিশ্চিত করার জন্য মাঠে নেমেছে।

সাংবাদিকদের উদ্দেশ্যে ইসি রাশেদা বলেন, নির্বাচনের মাঠে সাংবাদিকদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। ভোট স্বচ্ছ হচ্ছে নাকি অস্বচ্ছ হচ্ছে এটা তুলে ধরার দায়িত্ব আপনাদের। এসময় অপপ্রচারে লিপ্ত না হয়ে বাস্তবসম্মত সংবাদ তুলে ধরতে সাংবাদিকদের প্রতি আহ্বান জানান তিনি। সকলের আন্তরিকতা স্বচ্ছতা ও দক্ষতার মধ্য দিয়ে কমিশন একটি সুন্দর নির্বাচন উপহার দিতে চায় বলে জানান তিনি।

গাইবান্ধার জেলা প্রশাসক কাজী নাহিদ রসুলের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় রংপুর বিভাগের বিভাগীয় কমিশনার হাবিবুর রহমান, রংপুর রেঞ্জ পুলিশের ডিআইজি আব্দুল বাতেন, রংপুরের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা আজিজুল ইসলাম ও গাইবান্ধা পুলিশ সুপার কামাল হোসেনসহ গাইবান্ধার পাঁচটি আসনের প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৭ডিসেম্বর/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :