জামালপুরে জামাই মেলা শেষে শ্বশুর মেলা শুরু

জামালপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৮ ডিসেম্বর ২০২৩, ১৩:১৯

জামালপুরের মেলান্দহে জামাই মেলা শেষে শুরু হয়েছে দিনব্যাপী শ্বশুর মেলা। উপজেলায় গত দুই বছর ধরে জামাই মেলার আয়োজন করা হলেও শ্বশুর মেলা এবার প্রথমবারের মতো আয়োজন করা হয়েছে।

গতকাল (২৭ ডিসেম্বর) উপজেলার তেঘরিয়া জয় বাংলা বাজারের পাশে একটি মাঠে 'শ্বশুর মেলারআয়োজন করা হয়েছে। মেলার উদ্বোধন করেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান জুয়েল। আগামী ৩১ ডিসেম্বর (রবিবার) পর্যন্ত চলবে মেলা।

ইতোমধ্যে মেলাকে ঘিরে উপজেলাব্যাপী উৎসবের আমেজ বিরাজ করছে। মেলায় ১০০ টি বিভিন্ন ধরনের দোকান রয়েছে। দেশীয় বস্ত্র, প্রসাধনী, জুতা চামড়াজাত পণ্যর ব্যাগ, খেলাধুলার সামগ্রী, শিশুদের খেলনা, স্টেশনারি, ইমিটেশন জুয়েলারি প্রক্রিয়াজাত খাদ্যসহ বিভিন্ন পণ্য নিয়ে দোকানদাররা মেলায় অংশ নিয়েছেন।

মেলার আয়োজক কমিটি স্থানীয়রা জানান, মেলা উপলক্ষে তেঘরিয়া এলাকায় আনন্দ উল্লাস চলছে। মেলাকে কেন্দ্র করে অনেকে তাদের শ্বশুর শাশুড়িকে দাওয়াত করে এনেছে। বেড়াতে আসা শ্বশুর শাশুড়িরা তাদের নাতি নাতনিদের নিয়ে মেলায় ঘুরে বেড়াচ্ছেন বলেও জানান তারা।

মেলায় ঘুরতে আসা জান্নাতুল ইসলাম জান্নাত বলেন, 'মেলায় পরিবারের সঙ্গে ঘুরতে এসেছি, খুব ভালো লাগল। মেলায় অনেক কিছুই উঠেছে। কিছু কেনাকাটা করলাম। আর কিছুক্ষণ ঘোরাফেরা করে চলে যাবো।

নাজিম উদ্দিন নামে একজন বলেন, 'নাতনিদের সঙ্গে নিয়ে মেলায় ঘুরতে এসেছি। তাদেরকে নাগরদোলা ট্রেনে উঠিয়েছি। মেয়ে জামাই দাওয়াত করে এনেছে। জামাই বাড়িতে বিভিন্ন ধরনের পিঠার আয়োজন করেছে মেয়ে।

শ্বশুর মেলার আহ্বায়ক শাহাদাত হোসেন উজ্জ্বল বলেন, প্রথমবারের মতো মেলার আয়োজন করা হয়েছে। এলাকায় এই সময়টাতে প্রতিটি বাড়িতে পিঠাপুলির আয়োজন করা হয়। মেলার আইন-শৃঙ্খলা রক্ষায় সর্বোচ্চ চেষ্টা করা হবে বলে জানান তিনি।

উল্লেখ্য, গত ২১ ডিসেম্বর মেলান্দহের তেঘরিয়া মাঠে পাঁচ দিনব্যাপী জামাই মেলা শেষ হয়।

(ঢাকাটাইমস/২৮ডিসেম্বর/প্রতিনিধি/পিএস

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :