সুস্থ হয়ে ফ্রান্সে ফিরতে চান ক্যান্সার আক্রান্ত ইব্রাহিম

চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ ডিসেম্বর ২০২৩, ১১:১৭

ফ্রান্সে উচ্চ শিক্ষা শেষ করে পরিবারের পাশে দাঁড়াবেন এই স্বপ্ন নিয়ে ২০২২ সালের প্রথম দিকে ফ্রান্সে পাড়ি দেন ভোলার চরফ্যাশন উপজেলার হাজারীগঞ্জ এলাকার কাঞ্চন হাওলাদারের ছেলে মো. ইব্রাহিম। কিন্তু তার সেই স্বপ্ন শেষ করে দিয়েছে মরণব্যাধি ক্যান্সার। ফ্রান্সে যাওয়ার ৭ মাসের মধ্যেই তিনি ক্যান্সারে আক্রান্ত হন। অথচ তাকে দেশে আনার মতো কেউ ছিল না। শেষ পর্যন্ত মানবতার এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করে ইব্রাহিমকে দেশে নিয়ে আসেন ফ্রান্সের চিকিৎসক ড. ম্যাথিউ জামেলট। তিনি ২০ ডিসেম্বর ইব্রাহিমকে বাংলাদেশে নিয়ে এসে তার পরিবারের কাছে দিয়ে যান। পরিবারের দাবি যদি ফ্রান্স ও বাংলাদেশ সরকার আমাদের পাশে দাঁড়ায় তাহলে আবারও ঘুরে দাঁড়াতে পারবে ইব্রাহিম।

জানা গেছে, উপজেলার হাজারীগঞ্জের কাঞ্চন হাওলাদারের ছেলে ইব্রাহিম উচ্চশিক্ষার জন্য পরিবারের কাছে ফ্রান্সে যাওয়ার আবদার করেন। ৩০ লাখ টাকা ধারদেনা করে ২০২২ সালের শুরুর দিকে তাকে ফ্রান্সে পাঠানো হয়। কিন্তু মাত্র ৭ মাসের মধ্যেই তিনি ক্যান্সারে আক্রান্ত হন।

ইব্রাহিম জানান, তিনি ড. ম্যাথিউ জামেলটের অধীনে প্রায় এক বছর চিকিৎসা নিয়েছেন। কিন্তু দিন দিন তার শরীরের অবনতি হতে থাকে। চিকিৎসকও হাল ছেড়ে দেন। পরে বাবা-মার কোলে শেষ নিশ্বাস ত্যাগ করতে চাইলে আমাকে দেশে নিয়ে আসা হয়। তবে ফ্রান্স ও বাংলাদেশ সরকারের সহযোগিতায় উন্নত চিকিৎসা শেষে সুস্থ হয়ে পুনরায় ফ্রান্সে ফিরতে চান ইব্রাহিম।

কাঞ্চন হাওলাদার জানান, আশা ছিল ইব্রাহিম বিদেশে চাকরি করে সব দেনা পরিশোধ করবে। কিন্তু আমাদের সব স্বপ্ন শেষ হয়ে গেছে। ছেলেকে বাঁচাতে পারবো না, এ কষ্ট সহ্য করতে পারছি না। যদি ফ্রান্স ও বাংলাদেশ সরকার আমাদের পাশে দাঁড়ায় তাহলে আবারও ঘুরে দাঁড়াতে পারবো।

ভোলা সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক নজরুল ইসলাম জানান,ইব্রাহিমের পরিবার চিকিৎসার জন্য আবেদন করলে তারা সরকারিভাবে সহযোগিতা করবেন।

(ঢাকাটাইমস/৩০ডিসেম্বর/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :