অবসরে নৌ পুলিশ প্রধান শফিকুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০৩ জানুয়ারি ২০২৪, ১৮:৫৯ | প্রকাশিত : ০৩ জানুয়ারি ২০২৪, ১৮:২৫

অবসরে গেলেন নৌ পুলিশ প্রধান মো. শফিকুল ইসলাম (অতিরিক্ত আইজিপি)। সরকারি চাকরিজীবন শেষ করে স্বাভাবিক অবসরে যাচ্ছেন তিনি। আগামীকাল বৃহস্পতিবার তিনি শেষ অফিস করবেন।

তার অবসর উপলক্ষে বুধবার পুলিশ সদরদপ্তরের হল অব প্রাইডে এক বিদায় সংবর্ধনার আয়োজন করা হয়। এতে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন উপস্থিত ছিলেন। এসময় পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সভায় জানানো হয়, বৃহস্পতিবার (৪ জানুয়ারি) স্বাভাবিক অবসরে যাচ্ছেন নৌ পুলিশের প্রধান, অতিরিক্ত আইজিপি মো. শফিকুল ইসলাম।

অনুষ্ঠানে পুলিশপ্রধান বলেন, ‘বিদায়ী কর্মকর্তা পুলিশের বিভিন্ন পদে অত্যন্ত সফলতার সাথে তার ওপর অর্পিত দায়িত্ব পালন করেছেন।’ তিনি বিদায়ী কর্মকর্তার সুন্দর জীবন ও সুস্থতা কামনা করেন।

বিদায়ী অতিরিক্ত আইজিপির বর্ণাঢ্য পেশাগত ও ব্যক্তিগত জীবনের নানাদিক তুলে ধরে স্মৃতিচারণ করেন অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মো. কামরুল আহসান, অ্যান্টি টেররিজম ইউনিটের (এটিইউ) প্রধান অতিরিক্ত আইজিপি এস এম রুহুল আমিন, অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মো. আতিকুল ইসলাম, রেলওয়ের অতিরিক্ত আইজিপি মো. দিদার আহম্মেদ, ডিআইজি (হেডকোয়ার্টার্স) খন্দকার লুৎফুল কবির, অতিরিক্ত ডিআইজি (ওঅ্যান্ডএম) ফারুক আহমেদ প্রমুখ।

সংবর্ধনা অনুষ্ঠানে শফিকুল ইসলাম বলেন, দীর্ঘ কর্মময় জীবনে পেশাগত দায়িত্ব পালনকালে সকল পর্যায়ের সহকর্মীদের সহযোগিতা পেয়েছি। পেশার প্রতি সব সময় অনুগত থেকে জীবনের ঝুঁকি নিয়ে দেশ ও জনগণের কল্যাণে কাজ করেছি।

সদরদপ্তর সূত্রে জানা গেছে, শফিকুল ইসলাম ১৯৯১ সালের ২০ জানুয়ারি সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে পুলিশে কর্মজীবন শুরু করেন। তিনি গোপালগঞ্জ, পঞ্চগড়, গাজীপুর, জয়পুরহাট ও মুন্সীগঞ্জে পুলিশ সুপার (এসপি) হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি বরিশাল রেঞ্জের ডিআইজি এবং রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার ছিলেন। কসোভো এবং অ্যাঙ্গোলা জাতিসংঘ শান্তিরক্ষা মিশনেও দায়িত্ব পালন করেছেন তিনি। সর্বশেষ তিনি অতিরিক্ত আইজিপি হিসেবে নৌ পুলিশের প্রধান পদে দায়িত্ব পালন করেন। পুলিশে ভালো কাজের স্বীকৃতি হিসেবে তিনি দুইবার বাংলাদেশ পুলিশ পদক ‘বিপিএম’ ও একবার রাষ্ট্রপতি পুলিশ পদক ‘পিপিএম’ পেয়েছেন।

(ঢাকাটাইমস/০৩জানুয়ারি/এসএস/এসআইএস)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :