বাকেরগঞ্জে জমে উঠেছে শেষ মুহূর্তের প্রচারণা: হাড্ডাহাড্ডি লড়াইয়ে এগিয়ে নৌকা

বরিশাল প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৪ জানুয়ারি ২০২৪, ২০:৫৯

বরিশালের বাকেরগঞ্জ-৬ আসনে জমে উঠেছে নির্বাচনি প্রচারণা। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ লড়াইয়ের আশা করছেন সাধারণ ভোটাররা। নির্বাচনের ফলাফল নিজ নিজ পক্ষে আনতে কোমর বেঁধে মাঠে নেমেছেন প্রার্থীরা। সকাল থেকে গভীর রাত পর্যন্ত কুশলবিনিময়, পথসভা, গণসংযোগ ও উঠান বৈঠকে ব্যস্ত সময় পার করছেন তারা, দিচ্ছেন নানারকম প্রতিশ্রুতি।

রাস্তা-ঘাট, হাট-বাজার, পাড়া-মহল্লা ও চায়ের দোকানে সাধারণ ভোটারদের মাঝে একটাই আলোচনা, কে হচ্ছেন সংসদ সদস্য। এ নিয়ে চুল চেরা বিশ্লেষণ করছেন তারা।

এ আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী হয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য, শ্রম ও জনশক্তি বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) আব্দুল হাফিজ মল্লিক, তার প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হলেন ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি শামসুল আলম চুন্নু ও লাঙল প্রতীকে সাবেক সংসদ সদস্য জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য বেগম নাসরিন জাহান রতনা। এর মধ্যে নৌকা প্রতীকের হাফিজ মল্লিক একমাত্র হেভিওয়েট প্রার্থী। এ আসনে গত দুইবার মহাজোট থেকে মনোনয়ন নিয়ে বিজয়ী হয়েছিলেন নাসরিন জাহান রতনা তবে এবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মহাজোটের মনোনয়ন না পেয়ে লাঙল মার্কার প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনি, ফলে তার নির্বাচনি বৈতরণী পার হওয়া কষ্টকর হবে বলে মনে করছেন স্থানীয়রা।

আসনটিতে আওয়ামী লীগ মনোনীত মেজর জেনারেল (অব.) আব্দুল হাফিজ মল্লিকের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আশা করছেন ভোটাররা। এ আসনে নৌকার নিজস্ব ভোট ব্যাংক রয়েছে বলে জানান তার সমর্থকরা৷

এদিকে স্বতন্ত্র প্রার্থী ট্রাকের পক্ষে মাঠে রয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লোকমান হোসেন ডাকুয়া, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও ভারপ্রাপ্ত উপজেলা পরিষদ চেয়ারম্যান মিজানুর রহমানসহ অধিকাংশ নেতাকর্মী। তবে মনের দিক গোপনে অনেক নেতাকর্মী নৌকার প্রার্থী হাফিজ মল্লিকের সঙ্গে রয়েছেন বলে গুঞ্জন রয়েছে। নেতাকর্মীরা প্রকাশ্যে স্থানীয় আওয়ামী লীগের বাইরে যেতে না পারলেও মন থেকে চাইছেন নৌকা বিজয়ী হোক।

বিভিন্ন ইউনিয়নে খোঁজ নিয়ে ও স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, স্বাধীনতার পর ঐতিহ্যবাহী এ বাকেরগঞ্জে বর্তমান নৌকার প্রার্থী আব্দুল হাফিজ মল্লিকের মত সৎ ও ন্যায়বান বা তার সমকক্ষ কোন প্রার্থী কখনো সংসদ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করেনি তাই দল মত নির্বিশেষে নৌকা মার্কাকে একটু আলাদা ভাবেই দেখছে ভোটাররা। বিশেষ করে ১৫ বছর পরে নৌকা মার্কায় দলীয় প্রার্থী পেয়ে ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের নৌকার কর্মীরাও নিভৃতে কাজ করছে।

এ ব্যাপারে নৌকার প্রার্থী মেজর জেনারেল (অব) আব্দুল হাফিজ মল্লিক বলেন, বঙ্গবন্ধুর নৌকা বাকেরগঞ্জবাসীর জন্য জননেত্রী শেখ হাসিনার একটি বিশেষ উপহার, ঐক্যবদ্ধ বাকেরগঞ্জবাসী এর যথাযথ মূল্যায়ন করে আওয়ামী লীগ সরকারের দক্ষিণ বঙ্গের চলমান সকল কার্যক্রমের ধারা অব্যাহত রাখার লক্ষ্যে নৌকায় ভোট দিয়ে স্মার্ট ও মডেল উপজেলা হিসেবে বাকেরগঞ্জ বাংলাদেশের মধ্যে উদাহরণ তৈরি করবে বলে আমার বিশ্বাস।

তিনি আরও বলেন, নৌকা নিয়ে ষড়যন্ত্রকারীদের এ দেশের জনগণ কখনোই ছেড়ে দেবে না।

(ঢাকাটাইমস/০৪জানুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :